Advertisement
২০ এপ্রিল ২০২৪
Kolkata Weather

শীত উধাও! তাপমাত্রা কি আরও বাড়বে? কী বলছে হাওয়া অফিস

সোমবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ১৬.৯ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিক তাপমাত্রার চেয়ে ৩ ডিগ্রি সেলসিয়াস বেশি।

আকাশ মূলত পরিষ্কার রয়েছে। আগামী ২৪ ঘণ্টায় কলকাতায় বৃষ্টির কোনও সম্ভাবনা নেই।

আকাশ মূলত পরিষ্কার রয়েছে। আগামী ২৪ ঘণ্টায় কলকাতায় বৃষ্টির কোনও সম্ভাবনা নেই। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৩ জানুয়ারি ২০২৩ ১১:০৯
Share: Save:

জানুয়ারি মাস শেষের দিকে। কিন্তু শীতের কনকনে মেজাজের আভাস পাচ্ছে না রাজ্যবাসী। তাপমাত্রা ধীরে ধীরে বাড়তে থাকায় শীত যেন কর্পূরের মতো উধাও হয়ে গিয়েছে। সোমবারও কলকাতা এবং তার পার্শ্ববর্তী এলাকায় তাপমাত্রার পারদ ঊর্ধ্বমুখী। সোমবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ১৬.৯ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিক তাপমাত্রার চেয়ে ৩ ডিগ্রি সেলসিয়াস বেশি। রবিবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৬.১ ডিগ্রি সেলসিয়াস।

সোমবার কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ২৮ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি থাকতে পারে বলে জানিয়েছে আলিপুর হাওয়া অফিস। রবিবার কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৭.৫ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিক তাপমাত্রার চেয়ে ১ ডিগ্রি সেলসিয়াস বেশি।

সকালের দিকে হালকা কুয়াশার চাদরে ঢাকা থাকলেও বেলা গড়ানোর সঙ্গে সঙ্গে কুয়াশা কেটে গিয়েছে। আকাশ মূলত পরিষ্কার রয়েছে। আগামী ২৪ ঘণ্টায় কলকাতায় বৃষ্টির কোনও সম্ভাবনা নেই।

আবহবিদদের পূর্বাভাস, বঙ্গোপসাগরে সৃষ্ট বিপরীত ঘূর্ণাবর্তের জেরে বাংলায় প্রচুর পরিমাণে জলীয় বাষ্প প্রবেশ করবে। একই সঙ্গে পশ্চিমি ঝঞ্ঝার ফলে দাপট কমতে শুরু করেছে উত্তুরে হাওয়ার। এই কারণে কলকাতা-সহ রাজ্যের একাধিক জেলায় তাপমাত্রা ধীরে ধীরে বাড়তে পারে বলে আগেই জানিয়েছিল হাওয়া অফিস। এমনকি, তাপমাত্রার পারদ ২০ ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত ছুঁতে পারে বলে আলিপুর আবহাওয়া দফতরের অনুমান। আগামী ৩ থেকে ৪ দিনের মধ্যে রাতের দিকে তাপমাত্রাও ২ থেকে ৩ ডিগ্রি সেলসিয়াস বাড়ার সম্ভাবনা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE