Advertisement
২১ জুন ২০২৪
Rajarhat

জমি দখল ঘিরে গোলমাল রাজারহাটে, আটক ১০

গ্রামবাসীদের একাংশের অভিযোগ, একটি জমি ঘিরে পারিবারিক বিবাদের জেরে এ দিন বেশ কিছু সশস্ত্র বহিরাগত এলাকায় ঢোকে। তাদের দিয়ে ওই জমি দখলের চেষ্টা চালানো হয়।

প্রতীকী ছবি

প্রতীকী ছবি

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২১ জুলাই ২০২০ ০২:০৩
Share: Save:

জমি দখলকে কেন্দ্র করে সোমবার দুপুর থেকে রণক্ষেত্রের চেহারা নিল রাজারহাটের চাঁদপুর গ্রাম পঞ্চায়েত এলাকার কাদা গ্রাম। অভিযোগ, জমি দখলের চেষ্টায় বেশ কিছু বহিরাগত এলাকায় গিয়ে একটি জমির পাঁচিল, টিউবওয়েল ভাঙচুর করে। খবর পেয়ে ঘটনাস্থলে হাজির হয়ে রাজারহাট থানার পুলিশ লাঠিচার্জ করলে চম্পট দেয় বহিরাগতেরা। এই ঘটনায় ১০ জনকে আটক করা হয়েছে।

গ্রামবাসীদের একাংশের অভিযোগ, একটি জমি ঘিরে পারিবারিক বিবাদের জেরে এ দিন বেশ কিছু সশস্ত্র বহিরাগত এলাকায় ঢোকে। তাদের দিয়ে ওই জমি দখলের চেষ্টা চালানো হয়। অভিযোগের তির ওই পরিবারের এক সদস্যের দিকে। ওই ঘটনার জেরে রীতিমতো আতঙ্কিত হয়ে পড়েন গ্রামবাসীরা। স্থানীয় এক সিভিক ভলান্টিয়ার এই ঘটনার ছবি মোবাইলে তুলতে গেলে তাঁকে ভয় দেখানো হয়। বাধা দিতে গিয়ে আহত হন দু’জন। পরে পুলিশ বহিরাগতদের তাড়া করলে তাদের মধ্যে কয়েক জন গ্রাম সংলগ্ন টেকনো সিটি থানা এলাকায় ঢুকে পড়ে। তবে সেখানে টেকনো সিটি থানার পুলিশ প্রস্তুত ছিল আগেভাগেই। তারা তিন জন বহিরাগতকে ধরে রাজারহাট পুলিশের হাতে তুলে দেয়।

স্থানীয় বাসিন্দা তথা চাঁদপুর গ্রাম পঞ্চায়েতের সদস্য শান্তি মণ্ডল জানান, আলোচনা করে জমি সংক্রান্ত এই সমস্যা মেটানো যেত। আর এক বাসিন্দা রাজু মণ্ডল জানান, বাইরে থেকে কয়েকশো লোক অস্ত্র নিয়ে এসে এই কাণ্ড ঘটিয়েছে। ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ। রাজারহাট পঞ্চায়েত সমিতির সভাপতি প্রবীর কর জানিয়েছেন, এমন ঘটনা বরদাস্ত করা হবে না। পুলিশ প্রশাসনকে কড়া পদক্ষেপ করতে বলা হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Rajarhat Arrest Land
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE