Advertisement
০৪ মে ২০২৪
Arrest

কল সেন্টারের আড়ালে বন্ধুত্বের ফাঁদ, ধৃত ১৬

প্রতারণার ফাঁদ পাতার অভিযোগে সোমবার রাতে ১৬ জনকে গ্রেফতার করল কলকাতা পুলিশ। তাদের মধ্যে ১০ জন মহিলা। মঙ্গলবার ধৃতদের আদালতে তোলা হলে মহিলারা জামিন পান।

An image of call centre

—প্রতীকী চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০২ অগস্ট ২০২৩ ০৭:৫০
Share: Save:

‘একাকিত্বে ভুগছেন? মনের মতো বন্ধুর ব্যবস্থা করে দিতে পারি আমরা! চাইলেই বন্ধুর সঙ্গে হোটেলে সময়ও কাটাতে পারেন’! এমনই বার্তা পাঠিয়ে প্রতারণার ফাঁদ পাতার অভিযোগে সোমবার রাতে ১৬ জনকে গ্রেফতার করল কলকাতা পুলিশ। তাদের মধ্যে ১০ জন মহিলা। মঙ্গলবার ধৃতদের আদালতে তোলা হলে মহিলারা জামিন পান। ৮ অগস্ট পর্যন্ত পুলিশি হেফাজতের নির্দেশ দেওয়া হয়েছে চক্রের তিন মাথা, কৌশিক ভৌমিক, সাগর পাত্র ও শৈলেন মাইতি-সহ বাকি ছ’জনকে।

পুলিশ সূত্রের খবর, বেআইনি কল সেন্টার সন্দেহে হানা দেওয়া হয়েছিল যাদবপুরের পোদ্দারনগর এবং কসবার কে এন সেন রোডে। লালবাজারের গুন্ডা দমন শাখার অফিসারেরা দেখেন, ১০ জন মহিলাকে রাখা হয়েছে ফোন করার জন্য। এ ছাড়া, কয়েক জন শুধু বার্তা পাঠান। কেউ সাড়া দিলেই বলা হয়, শুধু কথা বলতে চাইলে এক রকম, হোটেলে দেখা করতে চাইলে অন্য খরচ। টাকা পাঠালে সংশ্লিষ্ট ব্যক্তিকে বলা হয়, তাঁর শারীরিক পরীক্ষা করা প্রয়োজন। সেই খরচও নেওয়া হয়। অভিযোগ, এর পরে কোনও হোটেলে যেতে বলা হলে সংশ্লিষ্ট ব্যক্তি গিয়ে দেখেন, সেখানে কেউ নেই। ঘরও বুক করা নেই!

লালবাজারের এক কর্তা বলেন, ‘‘এমন অভিযোগ সরাসরি পাইনি আমরা। সম্মানের কথা ভেবে হয়তো কেউ এগিয়ে আসেননি। তবে দিল্লি, মুম্বইয়েও ফাঁদ পাতা হয়েছিল।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Call Centre Fraud Case
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE