Advertisement
০৭ মে ২০২৪
arrest

রাতের শহরে ফিউজ় চুরি, গ্রেফতার ২

লালবাজার জানিয়েছে, তালতলা ছাড়া এন্টালি, মুচিপাড়া-সহ বিভিন্ন থানা এলাকায় ওই চক্রটি সক্রিয় ছিল বেশ কয়েক দিন ধরে। কিন্তু প্রথমে বোঝা যাচ্ছিল না, কোথা থেকে চুরি হচ্ছে।

An image of Arrest

—প্রতীকী চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৭ সেপ্টেম্বর ২০২৩ ০৭:৫৩
Share: Save:

ঝড়-বৃষ্টি নেই। তবু এলাকার একটি অংশে মাঝেমধ্যেই বিদ্যুৎ সংযোগ চলে যাচ্ছে। এক এক দিন, এক একটি এলাকায় এমন ঘটনা ঘটার অভিযোগ পেয়ে বিদ্যুৎ সংস্থার আধিকারিকেরা সরেজমিনে গিয়ে দেখলেন, পিলার বক্স থেকে খুলে নেওয়া হয়েছে ফিউজ়। আর তার জেরেই বিদ্যুৎ চলে গিয়ে গরমে ভোগান্তির শিকার হচ্ছেন এলাকাবাসী। পুলিশ জানিয়েছে, ফিউজ় চুরির এই ঘটনা সামনে আসতেই মঙ্গলবার বিদ্যুৎ সংস্থার তরফে তালতলা থানায় অভিযোগ জানানো হয়। যার তদন্তে নেমে বুধবার পুলিশ দু’জনকে গ্রেফতার করেছে। পুলিশ জানিয়েছে, ধৃতদের নাম শেখ রবি এবং মহম্মদ সাজ্জাদ। দু’জনেরই বাড়ি এন্টালি মার্কেটের কাছে। তাদের থেকে কয়েকটি ফিউজ়ও উদ্ধার করেছে পুলিশ।

পুলিশ সূত্রের খবর, ধৃতেরা রাতের শহরে বিভিন্ন এলাকায় ঘুরে বেড়াত এবং নিরিবিলি জায়গায় বিদ্যুতের বক্স রয়েছে দেখলেই সেখানে থেকে ফিউজ় হাতিয়ে নিত। এর পরে ওই চিনামাটির তৈরি ফিউজ়ে থাকা তামার তার ও স্টিলের অংশ পৃথক করে তা বিক্রি করে দিত। মূলত যেখানে সিসি ক্যামেরার নজরদারি নেই, সেই সব জায়গার বিদ্যুতের বাক্সগুলিকেই নিশানা করত অভিযুক্তেরা।

লালবাজার জানিয়েছে, তালতলা ছাড়া এন্টালি, মুচিপাড়া-সহ বিভিন্ন থানা এলাকায় ওই চক্রটি সক্রিয় ছিল বেশ কয়েক দিন ধরে। কিন্তু প্রথমে বোঝা যাচ্ছিল না, কোথা থেকে চুরি হচ্ছে। তালতলা থানা এলাকার স্মিথ লেন এবং ওয়ালিউল্লা লেনে রবিবার একই ঘটনার পরে ওই এলাকার বিভিন্ন সিসি ক্যামেরার ফুটেজ খতিয়ে দেখা শুরু করেন তদন্তকারীরা। তাতেই শনাক্ত করা যায় ওই দুই অভিযুক্তকে। পুলিশ সূত্রের খবর, এর আগে মানিকতলা-সহ বিভিন্ন এলাকায় ওই একই কায়দায় ফিউজ় চুরি যাচ্ছিল। পুলিশ সেখানেও একটি চক্রকে ধরার পরে ওই সমস্যা বন্ধ হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

arrest Electricity Theft
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE