Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Kolkata

Covid protocol: বিধি ভেঙে বিয়েতে তিনশো! মামলা রুজু পুলিশের

বৃহস্পতিবার রাতে হাওড়ার ডুমুরজলা ইন্ডোর স্টেডিয়ামের উল্টো দিকে একটি ক্লাবের মাঠে চলছিল বিয়ের অনুষ্ঠান। আচমকাই সেখানে হানা দেয় পুলিশ।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৪ অগস্ট ২০২১ ০৭:৪৫
Share: Save:

কোভিড-বিধি লঙ্ঘন করে প্রায় ৩০০ জন আমন্ত্রিতকে নিয়ে চলছিল বিয়ের অনুষ্ঠান, খাওয়াদাওয়া। বৃহস্পতিবার রাতে হাওড়ার ডুমুরজলা ইন্ডোর স্টেডিয়ামের উল্টো দিকে, ড্রেনেজ ক্যানাল রোডের ধারে একটি ক্লাবের মাঠে। আচমকাই সেখানে হানা দেয় পুলিশ। অনুষ্ঠান দ্রুত শেষ করার নির্দেশ দিয়ে বাইরে থেকে নজরদারি চালাতে থাকেন সাদা পোশাকের পুলিশকর্মীরা। কোভিড-বিধি ভাঙার অভিযোগে বিয়ের অনুষ্ঠানের আয়োজকদের বিরুদ্ধে জাতীয় বিপর্যয় মোকাবিলা আইনে মামলা রুজু করেছে পুলিশ। ওই ক্লাবের বিরুদ্ধেও অভিযোগ দায়ের করা হয়েছে।

ড্রেনেজ ক্যানাল রোডের পাশে ওই ক্লাবের মাঠটি বিভিন্ন অনুষ্ঠান উপলক্ষে ভাড়া দেওয়া হয়। পুলিশ জানিয়েছে, ওই রাতে জগাছা থানা এলাকার বাসিন্দা এক তরুণীর বিয়ে উপলক্ষে মাঠ এবং সংলগ্ন বাড়িটিকে লক্ষাধিক টাকায় ভাড়া দিয়েছিল ক্লাবটি। করোনা পরিস্থিতিতে যে কোনও অনুষ্ঠানেই এখন অতিথির সংখ্যা সরকারের বেঁধে দেওয়া সংখ্যার মধ্যে রাখতে হয়। ওই বিয়েবাড়িতে সেই নিয়ম মানা হয়নি। বিধিভঙ্গের বিষয়টিকে আড়াল করতে প্রবেশপথ এমন ভাবে কাপড় দিয়ে ঢেকে দেওয়া হয়েছিল, যাতে বাইরে থেকে কেউ বুঝতে না পারেন, ভিতরে কত জন অতিথি রয়েছেন। দু’-তিন হাজার বর্গফুটের মণ্ডপে অতিথি আপ্যায়নের এলাহি বন্দোবস্ত করা হয়েছিল। কিন্তু অভিযোগ, বিয়ের অনুষ্ঠানে প্রায় কাউকেই মাস্ক পরতে দেখা যায়নি, দূরত্ব-বিধির মানারও বালাই ছিল না।

পুলিশ জানিয়েছে, রাত সাড়ে ৯টা নাগাদ ওই বিয়ের অনুষ্ঠানের খবর আসার পরে প্রথমে সাদা পোশাকের পুলিশকর্মীরা ঘটনাস্থলে যান। এর পরে সেখানে পৌঁছন পুলিশের পদস্থ অফিসারেরা। তাঁরা ওই ভিড় দেখে অনুষ্ঠান দ্রুত শেষ করার নির্দেশ দেন। পরে বিয়ের আয়োজকদের বিরুদ্ধে মামলা রুজু করার পাশাপাশি ক্লাবকর্তাদের কাছে জানতে চাওয়া হয়, কোভিড-বিধি ভেঙে ৩০০ লোককে আমন্ত্রণের অনুমোদন কেন দেওয়া হয়েছিল? পুলিশ অবশ্য এই ঘটনায় কাউকে গ্রেফতার করেনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Kolkata Covid Protocol COVID Rules Wedding Party
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE