Advertisement
২৪ এপ্রিল ২০২৪
Theft

Theft: কিডনি দেওয়ার নামে চুরি করে ফেরার, ধৃত এক

লেক টাউন থানা এলাকার গোলাঘাটার বাসিন্দা, ব্যবসায়ী অমিত মোদীর এক বার লিভার প্রতিস্থাপন হয়েছে। এ বার কিডনি প্রতিস্থাপন হওয়ার কথা।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১০ ফেব্রুয়ারি ২০২২ ০৭:২১
Share: Save:

বহু দিনের পরিচিতও যে এমন বিপদে ফেলে দেবেন, বুঝতে পারেননি অসুস্থ ব্যবসায়ী। কিডনি প্রতিস্থাপন হওয়ার কথা। তার আগে পরিচিত এক ব্যক্তি তাঁর বাড়িতে এসে টাকা ও ক্রেডিট কার্ড চুরি করে পালিয়েছেন বলে পুলিশে অভিযোগ করেছেন সেই ব্যবসায়ী। অভিযুক্ত আজিজুল শেখকে গ্রেফতার করেছে লেক টাউন থানার পুলিশ। বুধবার বিধাননগর এসিজেএম আদালতে তোলা হলে ধৃতকে পাঁচ দিনের পুলিশি হেফাজতের নির্দেশ দেন বিচারক।

লেক টাউন থানা এলাকার গোলাঘাটার বাসিন্দা, ব্যবসায়ী অমিত মোদীর এক বার লিভার প্রতিস্থাপন হয়েছে। এ বার কিডনি প্রতিস্থাপন হওয়ার কথা। তিনি জানান, আজিজুল তাঁর অনেক দিনের পরিচিত। অমিত বলেন, ‘‘আজিজুল আমাকে কিডনি দিতে রাজি হয়েছিল। তাই তার আগে বিভিন্ন শারীরিক পরীক্ষা-নিরীক্ষার জন্য আমার বাড়িতে ওর যাতায়াত ছিল। গত ৬ জানুয়ারি আজিজুল আমার ফ্ল্যাটে আসে। আমি একা থাকি। সে সময়ে আমি ঘরে ঘুমোচ্ছিলাম। সেই সুযোগে ও ব্যাগ থেকে দেড় লক্ষ টাকা এবং ক্রেডিট কার্ড নিয়ে পালায়।’’

তদন্তকারীরা জানান, এর পরে অমিত একাধিক বার আজিজুলের সঙ্গে যোগাযোগের চেষ্টা করলেও সে ফোন ধরেনি। গত সোমবার উত্তরপ্রদেশের বালিয়া জেলার একটি জায়গা থেকে আজিজুলকে গ্রেফতার করা হয় বলে তদন্তকারীদের দাবি। তাঁরা জানান, আজিজুল আদতে মুর্শিদাবাদের বাসিন্দা। কিন্তু সে কেন উত্তরপ্রদেশে পালিয়ে গেল, তা খতিয়ে দেখা হচ্ছে।

প্রাথমিক ভাবে পুলিশের কাছে চুরির অভিযোগ দায়ের করা হলেও এর পিছনে অন্য কোনও রহস্য রয়েছে কি না, তা-ও দেখতে চাইছেন তদন্তকারীরা। তদন্তকারীদের একাংশ জানান, কিডনি দান মানবিক বিষয়। অর্থের লেনদেন নিষিদ্ধ। আজিজুল কিডনি দিতে রাজি হওয়ার পরেও কেন টাকা চুরি করে উত্তরপ্রদেশে পালিয়ে গেল, সে দিকটা খতিয়ে দেখা হবে। অমিত অবশ্য জানিয়েছেন, তিনি আজিজুলকে কিডনি গ্রহণের বিনিময়ে কোনও টাকা দেওয়ার প্রতিশ্রুতি দেননি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Theft Kidney Transplant Kolkata arrested
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE