Advertisement
২৫ জুন ২০২৪
Death

রোগীর মৃত্যু ঘিরে উত্তপ্ত হাসপাতাল, হেনস্থার অভিযোগ

দমদমের কাজিপাড়ার বাসিন্দা, পেশায় ব্যাঙ্ককর্মী প্রণবকুমার কয়াল (৪১) বুধবার হাসপাতালে ভর্তি হয়েছিলেন। বৃহস্পতিবার অস্ত্রোপচার হয়। শুক্রবার মৃত্যু হয় তাঁর।

A Photograph representing a dead body

মৃতের পরিবারের অভিযোগ, চিকিৎসায় গাফিলতির জেরেই মৃত্যু হয়েছে। প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০১ এপ্রিল ২০২৩ ০৭:০০
Share: Save:

এক রোগীর মৃত্যুকে কেন্দ্র করে শুক্রবার দুপুরে উত্তেজনা ছড়াল দমদমের নাগেরবাজারের কাছে একটি বেসরকারি হাসপাতালে। খবর পেয়ে দমদম ও নাগেরবাজার থানার পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। মৃতের পরিবারের অভিযোগ, চিকিৎসায় গাফিলতির জেরেই মৃত্যু হয়েছে। হাসপাতাল কর্তৃপক্ষ জানিয়েছেন, মৃত্যুর কারণ জানতে তাঁরা ময়না তদন্ত চেয়েছেন। যদিও তাঁদের অভিযোগ, চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীদের হেনস্থা করা হয়েছে। দু’পক্ষই থানায় অভিযোগ করবে বলে জানিয়েছে। তবে, রাত পর্যন্ত কোনও পক্ষই পুলিশে অভিযোগ করেনি।

জানা গিয়েছে, দমদমের কাজিপাড়ার বাসিন্দা, পেশায় ব্যাঙ্ককর্মী প্রণবকুমার কয়াল (৪১) বুধবার হাসপাতালে ভর্তি হয়েছিলেন। বৃহস্পতিবার অস্ত্রোপচার হয়। শুক্রবার মৃত্যু হয় তাঁর। পরিবারের অভিযোগ, তাঁর বৃক্কে পাথর হয়েছিল। অস্ত্রোপচার করে তা বার করা হয়। তখন অতিরিক্ত রক্তক্ষরণ হয়েছে বলে হাসপাতাল সূত্রে তাঁরা জানতে পারেন। অভিযোগ, রোগীকে বাঁচাতে প্রয়োজনীয় পদক্ষেপ করা হয়নি।

পরিজনেরা মৃত্যুর খবর পেতেই হাসপাতাল কর্তৃপক্ষের সঙ্গে বাদানুবাদ শুরু হয়। ক্রমশ পরিস্থিতি উত্তপ্ত হয়। হাসপাতালের মুখ্য কার্যনির্বাহী অধিকর্তা নিবেদিতা চট্টোপাধ্যায়ের অভিযোগ, চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীদের হেনস্থা করা হয়েছে। অন্য রোগীদের শান্তি বিঘ্নিত হয়েছে। তিনি জানান, ওই মৃত্যুতে তাঁরাও ব্যথিত। ময়না তদন্ত হলে বোঝা যাবে, গাফিলতি ছিল কি না। ব্যারাকপুর পুলিশ কমিশনারেটের এক কর্তা জানান, এ দিন সন্ধ্যা পর্যন্ত কোনও পক্ষই লিখিত অভিযোগ দায়ের করেনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Death Protest Dum Dum
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE