Advertisement
১৪ জুলাই ২০২৪
Teacher Harassment

ছাত্রীকে কান ধরে ওঠ-বোস কেন, ‘মার’ শিক্ষিকাকে 

স্কুল সূত্রে জানা গিয়েছে, ঠিক মতো পড়া করে না আসায় বুধবার ওই ছাত্রীকে শাস্তি দেন অমৃতা মিত্র দত্ত নামে ওই শিক্ষিকা। সে দিন স্কুল থেকে বাড়ি ফিরে মেয়েটি অসুস্থ হয়ে পড়ে।

— প্রতিনিধিত্বমূলক ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৯ জানুয়ারি ২০২৪ ০৮:১০
Share: Save:

সপ্তম শ্রেণির এক ছাত্রীকে কান ধরে ওঠ-বোস করার শাস্তি দিয়েছিলেন শিক্ষিকা। সেই
‘অপরাধে’ শিক্ষিকাকেই মারধরের অভিযোগ উঠল ছাত্রীটির বাবার বিরুদ্ধে। বৃহস্পতিবার সকালে ঘটনাটি ঘটেছে বজবজ থানার চিংড়িপোতা গ্রাম পঞ্চায়েতের রাজারামপুর উচ্চ বিদ্যালয়ে। ঘটনার পরে থানায় এফআইআর করেছেন স্কুল কর্তৃপক্ষ।

স্কুল সূত্রে জানা গিয়েছে, ঠিক মতো পড়া করে না আসায় বুধবার ওই ছাত্রীকে শাস্তি দেন
অমৃতা মিত্র দত্ত নামে ওই শিক্ষিকা। সে দিন স্কুল থেকে বাড়ি ফিরে মেয়েটি অসুস্থ হয়ে পড়ে। বৃহস্পতিবার ওই শিক্ষিকা স্কুলে পৌঁছলে ছাত্রীটির বাবা অরুণ মণ্ডল তাঁকে
গালিগালাজ করেন বলে অভিযোগ। ওই শিক্ষিকাকে চুলের মুঠি ধরে মারধরও করা হয়। ঘটনার সময়ে সেখানে ছিলেন অরুণের স্ত্রী-ও। তবে ঘটনার পরে পালান অরুণ।

এ দিনের ঘটনায় রীতিমতো আতঙ্কে আছেন অমৃতা। তিনি আর স্কুল করতে পারেননি।
তাঁর এক সহকর্মী মন্দ্রিতা চক্রবর্তী বলেন, ‘‘ওই ছাত্রীকে একটু বকাবকি করা হয়েছিল। কিন্তু তার অভিভাবকদের অভিযোগ, শাস্তির চোটে সে স্কুল থেকে ফেরার পরে অসুস্থ হয়ে পড়ে। এ দিন অমৃতাকে ওই ছাত্রীর বাবা নির্মম ভাবে মারধর করেন। আমরা পুলিশে এফআইআর করেছি।’’

স্কুলের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষিকা সাথী মণ্ডল বলেন, ‘‘এ দিনের ঘটনার পরে অন্য শিক্ষিকারাও আতঙ্কিত। তবে পুলিশ নিরাপত্তার আশ্বাস দিয়েছে। জখম শিক্ষিকার প্রাথমিক চিকিৎসা করা হয়েছে।’’ পুলিশ জানিয়েছে, অভিযুক্ত অরুণের স্ত্রীকে আটক করে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE