Advertisement
১১ মে ২০২৪
Worker Death

নির্মীয়মাণ বহুতল থেকে পড়ে মৃত্যু শ্রমিকের

পুলিশ সূত্রের খবর, এ দিন সকালে গড়িয়াহাট রোড এলাকায় একটি তেতলা নির্মীয়মাণ বহুতলে অশোক-সহ তিন শ্রমিক কাজ করছিলেন।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
শেষ আপডেট: ০৫ জুন ২০২৩ ০৯:০৩
Share: Save:

নির্মীয়মাণ বহুতলে কাজ করতে গিয়ে পড়ে মারা গেলেন একশ্রমিক। ঘটনাটি ঘটেছে রবিবার সকাল ৬টা নাগাদ, গড়িয়াহাট রোড এলাকায়। পুলিশ জানিয়েছে,মৃতের নাম অশোককুমার হাজরা (৩৪)। বাড়ি দক্ষিণ ২৪ পরগনার পাথরপ্রতিমায়। পুলিশ সূত্রেরখবর, যে নির্মাণ সংস্থা ওই বহুতল তৈরির কাজ করছিল, তাদেরকাছে শ্রমিকদের সুরক্ষা-বিধির জন্য হেলমেট ও অন্যান্যসামগ্রী থাকলেও শ্রমিকেরা কাজের সময়ে তা ব্যবহার করেননি। ফলে কাজের সময়ে নজরদারি নিয়ে প্রশ্ন উঠেছে।

পুলিশ সূত্রের খবর, এ দিন সকালে গড়িয়াহাট রোড এলাকায় একটি তেতলা নির্মীয়মাণ বহুতলে অশোক-সহ তিন শ্রমিক কাজ করছিলেন। ঢালাইয়ের কাজের কাঠামো নামানোর সময় কোনও ভাবে অশোক নীচে পড়ে যান। অন্যান্য কর্মীরাই তাঁকে উদ্ধার করে এসএসকেএম হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকেরা অশোককে মৃত বলে ঘোষণা করেন।

জানা গিয়েছে, পাথরপ্রতিমার বাসিন্দা অশোক কয়েক মাস ধরে কলকাতায় থেকে কাজ করছিলেন। কাজের শেষে রাতে ওইনির্মীয়মাণ ভবনেই থাকতেন। শনিবার রাতেও সেখানেই ছিলেন। পরদিন সকালে উঠে কাজ করার সময়েই অকস্মাৎ ঘটে ওই দুর্ঘটনা।

পুলিশের তরফে মৃতের পরিবারের সদস্যদের খবর দেওয়া হয়। এ দিন সন্ধ্যা নাগাদ আসেনঅশোকের পরিবারের সদস্যেরা। এ দিন তাঁর দেহের ময়না তদন্ত করা হয়েছে। তবে সন্ধ্যাপর্যন্ত মৃতের পরিবারের তরফে কোনও লিখিত অভিযোগ দায়ের করা হয়নি বলেই পুলিশ সূত্রে জানা গিয়েছে। একটি অস্বাভাবিক মৃত্যুর মামলা রুজু করে ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ। এক তদন্তকারী আধিকারিক বলেন, ‘‘আমরা অন্য শ্রমিকদের সঙ্গে কথা বলেছি। সব দিক খতিয়েদেখা হচ্ছে।’’

নির্মীয়মাণ বহুতল থেকে পড়ে গিয়ে শ্রমিক-মৃত্যুর ঘটনা শহরে মাঝেমধ্যেই ঘটছে। শ্রমিকদের সুরক্ষা-বিধি নিয়ে কাজ করার কথা বলা হলেও অনেক সংস্থাতেই সে সবের বালাই নেই। তবে যে সংস্থার হয়ে কাজ করছিলেন অশোক, তাদের সুরক্ষা-বিধি মেনে চলার ব্যবস্থা থাকলেও তা ব্যবহার করার জন্য ওই শ্রমিকদের সচেতন করা হয়েছিল কি না, তা খতিয়ে দেখছে পুলিশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Worker Death Gariahat
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE