Advertisement
০২ মে ২০২৪
Death

বহুতলে গ্রিলের কাজ করতে গিয়ে পড়ে মৃত্যু শ্রমিকের

পুলিশ জানিয়েছে, পাঁচতলা ওই বহুতলের একদম উপরের তলায় জানলার গ্রিল লাগানোর কাজ চলছিল। রণজিতের সঙ্গে তাঁর এক আত্মীয়-সহ অন্য শ্রমিকেরাও ছিলেন।

death.

—প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৪ জুলাই ২০২৩ ০৫:৪৩
Share: Save:

একটি নির্মীয়মাণ বহুতলে জানলার গ্রিলের কাজ করতে গিয়ে নীচে পড়ে মারা গেলেন এক শ্রমিক। বৃহস্পতিবার বেলা সওয়া ১২টা নাগাদ, বালিগঞ্জ থানা এলাকার আর্ল স্ট্রিটে। পুলিশ জানায়, মৃতের নাম রণজিৎ দাস (৪২)। তাঁর বাড়ি তিলজলা থানা এলাকার পিকনিক গার্ডেন রোডে। ওই শ্রমিকের পরিবারের বাকি সদস্যেরা দক্ষিণ ২৪ পরগনার সোনারপুরে থাকেন।

পুলিশ জানিয়েছে, পাঁচতলা ওই বহুতলের একদম উপরের তলায় জানলার গ্রিল লাগানোর কাজ চলছিল। রণজিতের সঙ্গে তাঁর এক আত্মীয়-সহ অন্য শ্রমিকেরাও ছিলেন। প্রত্যক্ষদর্শীরা পুলিশকে জানিয়েছেন, কাজ করার সময়ে ফাঁকা একটি অংশ দিয়ে আচমকা নীচে পড়ে যান রণজিৎ। অন্য শ্রমিকেরা তাঁকে উদ্ধার করে পুলিশের সাহায্যে এসএসকেএম হাসপাতালে নিয়ে গেলে রণজিৎকে মৃত বলে ঘোষণা করা হয়। পুলিশের তরফে মৃতের পরিবারের সদস্যদের খবর দেওয়া হলে দুপুরেই তাঁরা সেখানে উপস্থিত হন। আজ, শুক্রবার মৃত শ্রমিকের দেহের ময়না তদন্ত হবে। এক পুলিশকর্তা জানান, মৃতের পরিবারের তরফে রাত পর্যন্ত কোনও অভিযোগ দায়ের করা হয়নি। তবে, একটি অস্বাভাবিক মৃত্যুর মামলা রুজু করে ঘটনার তদন্ত শুরু করা হয়েছে।

পুলিশ সূত্রের খবর, ওই বহুতলের অন্য শ্রমিকেরা জানিয়েছেন, উপরে উঠে কাজ করার জন্য হেলমেট বা সেফটি বেল্টের মতো প্রয়োজনীয় সুরক্ষা-সরঞ্জাম তাঁদের দেওয়া হয়নি। যার ফলে ঝুঁকি নিয়েই কাজ করছিলেন রণজিৎ। প্রাথমিক তদন্তে এমনটাই জানা গিয়েছে।

সব রকম সুরক্ষা-বিধি মেনে শ্রমিকদের কাজ করানোর কথা বার বার বলা হলেও ঠিকাদার সংস্থা কেন তা করেনি, তা খতিয়ে দেখছে পুলিশ। প্রয়োজনে তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Death Kolkata Worker
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE