Advertisement
০৭ মে ২০২৪
Death

লালবাজারের সামনে বহুতল বাড়ির ছাদ থেকে পড়ে মৃত যুবক

সোমবার রাতে লালবাজারের উল্টো দিকে মার্কেন্টাইল বিল্ডিংয়ের নীচে একটি মন্দিরের সামনে বিকট আওয়াজ শুনতে পেয়ে স্থানীয়েরা ছুটে আসেন। এক যুবক রক্তাক্ত অবস্থায় উপুড় হয়ে পড়ে রয়েছেন।

An image of the dead body

—প্রতীকী চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২১ জুন ২০২৩ ০৭:৪০
Share: Save:

লালবাজারের সামনে শতাব্দীপ্রাচীন বহুতলের পাঁচতলার ছাদ থেকে পড়ে মৃত্যু হল এক যুবকের। পুলিশ জানিয়েছে, মৃতের নাম সুকান্ত পুরকাইত (৩০)। তাঁর বাড়ি দক্ষিণ ২৪ পরগনার ডায়মন্ড হারবারে।

সোমবার রাত সাড়ে ৮টা নাগাদ লালবাজারের উল্টো দিকে মার্কেন্টাইল বিল্ডিংয়ের নীচে একটি মন্দিরের সামনে বিকট আওয়াজ শুনতে পেয়ে স্থানীয়েরা ছুটে আসেন। তাঁরা দেখেন, এক যুবক রক্তাক্ত অবস্থায় উপুড় হয়ে পড়ে রয়েছেন। হেয়ার স্ট্রিট থানার পুলিশ এসে ওই যুবককে এসএসকেএমে নিয়ে গেলে তাঁকে মৃত ঘোষণা করা হয়। এটি দুর্ঘটনাজনিত মৃত্যু বলে পুলিশের প্রাথমিক অনুমান। পুলিশ একটি অস্বাভাবিক মৃত্যুর মামলা রুজু করে তদন্ত শুরু করেছে।

পুলিশ ও স্থানীয় সূত্রের খবর, সুকান্ত লালবাজারের সামনে ফুটপাতে খাবার বিক্রি করতেন। গরমের জন্য সোমবার সন্ধ্যার পরে তিনি লালবাজারের সামনে মার্কেন্টাইল বিল্ডিংয়ের ছাদে ঘুমোতে গিয়েছিলেন। সুকান্তর আত্মীয় রামপ্রসাদ মণ্ডলও ফুটপাতে খাবার বিক্রি করেন। পুলিশ জানিয়েছে, দুর্ঘটনার সময়ে পাশেই ছিলেন তিনি। রামপ্রসাদ পুলিশকে জানিয়েছেন, সুকান্ত হাওয়া খেতে ছাদের ধারে চলে গিয়েছিলেন। রামপ্রসাদ তাঁকে অত ধারে যেতে নিষেধও করেছিলেন। রামপ্রসাদ বলেন, ‘‘গরমে আমরা ওই বাড়ির ছাদে ঘুমোতে যেতাম। সুকান্তও সোমবার রাতে ঘুমোতে গিয়েছিল। রেলিংহীন ছাদের ধারে চলে গিয়েছিল। অন্ধকারে বুঝতে না পেরে কোনও ভাবে পা পিছলে নীচে পড়ে যায়।’’

মঙ্গলবার সকালে ঘটনাস্থলে গিয়ে মার্কেন্টাইল বিল্ডিংয়ের ভগ্নপ্রায় দশা চোখে পড়ল। পুরো বাড়িটাই বিপজ্জনক অবস্থায় থাকলেও সেখানে রয়েছে একাধিক সংস্থার অফিস। পুলিশ সূত্রের খবর, ওই বাড়িতে বহু বছর আগে বিধ্বংসী আগুন লেগেছিল। পুলিশের এক আধিকারিক বলেন, ‘‘ওই বাড়িতে প্রচুর ভাড়াটে রয়েছেন। কিন্তু বাড়িওয়ালা সংস্থা ভাড়াটেদের থেকে পর্যাপ্ত টাকা না পাওয়ায় বাড়ির সংস্কার করাতে পারছে না। মূলত দু’পক্ষের বিবাদের কারণেই ওই বাড়ির সংস্কারের কাজ শিকেয়। এটা নিয়ে একাধিক মামলাও চলছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Death Lalbaazar police investigation
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE