Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Mysterious death

চিনার পার্কের এক বহুতলের জানলা থেকে ‘ঝাঁপ’, মৃত্যু অবসাদগ্রস্ত যুবকের

রাজর্ষি বিধাননগর কমিশনারেটের টেকনো সিটি থানা এলাকার একটি আবাসনের চোদ্দোতলার ফ্ল্যাটে থাকতেন। আবাসনের অন্য বাসিন্দারা জানিয়েছেন, ওই ফ্ল্যাটের কোনও জানলায় গ্রিল ছিল না।

An image representing death

প্রাথমিক তদন্তে পুলিশের অবশ্য ধারণা, রাজর্ষি দত্ত (৩৪) নামে ওই যুবক আত্মঘাতী হয়েছেন। প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৮ এপ্রিল ২০২৩ ০৬:৩৫
Share: Save:

চিনার পার্কের এক আবাসনে গত বুধবার পাঁচতলার প্রায় উন্মুক্ত বারান্দা থেকে নীচে পড়ে মৃত্যু হয়েছিল একটি শিশুর। বৃহস্পতিবার নিউ টাউনের একটি বহুতলের ফ্ল্যাটের গ্রিলবিহীন জানলা থেকে নীচে পড়ে মৃত্যু হল এক যুবকের। প্রাথমিক তদন্তে পুলিশের অবশ্য ধারণা, রাজর্ষি দত্ত (৩৪) নামে ওই যুবক আত্মঘাতী হয়েছেন।

পুলিশ জানায়, রাজর্ষি বিধাননগর কমিশনারেটের টেকনো সিটি থানা এলাকার একটি আবাসনের চোদ্দোতলার ফ্ল্যাটে থাকতেন। আবাসনের অন্য বাসিন্দারা জানিয়েছেন, ওই ফ্ল্যাটের কোনও জানলায় গ্রিল ছিল না। এই ধরনের বেশি উঁচু ফ্ল্যাটে দৃষ্টিপথ যথাসম্ভব আড়ালমুক্ত রাখতে জানলায় গ্রিল বসানো হয় না। সেই কারণে ওই যুবক শোয়ার ঘরের খোলা জানলা থেকে সহজেই ঝাঁপ দেওয়ার সুযোগ পেয়েছেন বলে মনে করছেন বাসিন্দারা।

প্রাথমিক তদন্তের পরে পুলিশ জানিয়েছে, রাজর্ষি মানসিক অবসাদে ভুগছিলেন। ছ’মাস আগে তাঁর বাবা মারা যান। আদতেউত্তরবঙ্গের বাসিন্দা ওই যুবক নিউ টাউনের আবাসনে মায়ের সঙ্গে ভাড়ার ফ্ল্যাটে থাকতেন। বছরখানেক আগে নরেন্দ্রপুরের ভাড়া বাড়ি ছেড়ে নিউ টাউনের ওই আবাসনে ফ্ল্যাট ভাড়া নিয়েছিলেন তাঁরা। রাজর্ষির বাবা উত্তরবঙ্গেই থাকতেন। সেখানেই মাস ছয়েক আগে তিনি মারা যান। তার পর থেকেই রাজর্ষি মানসিকঅবসাদে ভুগতে শুরু করেন। অবসাদ কাটাতে তাঁর চিকিৎসাও চলছিল বলে খবর।

এ দিন সকাল সাড়ে ১০টা নাগাদ আবাসনের নীচে ভারী কিছু পড়ার শব্দ পেয়ে ছুটে আসেন লোকজন। ওই যুবককে রক্তাক্ত অবস্থায় আবাসনের নীচে পড়ে থাকতে দেখেনবাসিন্দারা। আতঙ্ক ছড়িয়ে পড়ে তাঁদের মধ্যে। খবর দেওয়া হয় টেকনো সিটি থানায়। পুলিশ ঘটনাস্থলে গিয়ে রাজর্ষির দেহ উদ্ধার করে বিধাননগর মহকুমা হাসপাতালে নিয়ে গেলে সেখানে তাঁকে মৃত ঘোষণা করা হয়। রাজর্ষি নিউ টাউনেরই একটি তথ্যপ্রযুক্তি সংস্থার কর্মী ছিলেন। আবাসনের ওই টাওয়ারের বাসিন্দা এবং আবাসিক সংগঠনের সদস্য এক ব্যক্তির কথায়, ‘‘আমাদের সংস্থাতেই কর্মরত ছিলেন ওই যুবক। কাজে ওঁর বেশ সুনামও ছিল। একমাত্র ছেলের মৃত্যুতে রাজর্ষির মা অসুস্থ হয়ে পড়েছেন।’’

উল্লেখ্য, বুধবার চিনার পার্কের কাছে ন’পাড়ায় এমনই একটি বহুতল আবাসনের ছ’তলার ফ্ল্যাটের বারান্দা থেকে নীচে পড়ে মৃত্যু হয় একটি শিশুর। আবাসনের অন্য ফ্ল্যাটের বারান্দায় গ্রিল বসানো থাকলেও ওই ফ্ল্যাটে তা ছিল না।

নিউ টাউনের ওই আবাসনের বাসিন্দারা চিনার পার্কের ঘটনাটি জানেন। তাঁরা জানান, উঁচু ফ্ল্যাট থেকে চার দিকের শোভা দেখতে ভাল লাগে বলে ওই সব ফ্ল্যাটেজানলায় গ্রিল লাগানো হয় না। যদি কেউ মনে করেন, তা হলে তিনি গ্রিল বসিয়ে নেন। কিন্তু এই ধরনের ঘটনা এড়াতে জানলায় গ্রিল বসানো যে জরুরি, তা মানছেন বাসিন্দারাও। তাঁরা মনে করেন, গ্রিল থাকলে ওই যুবক ইচ্ছে করলেও হয়তোখুব সহজে ঘর থেকে ঝাঁপ দিতে পারতেন না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE