Advertisement
০৫ মে ২০২৪
Belghoria Expressway

Belghoria Expressway: দোকান খোলা রাখার সময় বাঁধা হল বেলঘরিয়া এক্সপ্রেসওয়েতে

সাধারণত অনেক রাত পর্যন্ত বেলঘরিয়া এক্সপ্রেসওয়ের ধারের দোকানগুলি খোলা থাকে।

বেলঘরিয়া এক্সপ্রেসওয়ে।

বেলঘরিয়া এক্সপ্রেসওয়ে। —ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
শেষ আপডেট: ২৪ ডিসেম্বর ২০২১ ০৭:২৪
Share: Save:

বেলঘরিয়া এক্সপ্রেসওয়ের ধারে যে সব দোকান রয়েছে, সেই ব্যবসায়ীদের দোকান খোলা রাখার সময় বেঁধে দিল প্রশাসন। বৃহস্পতিবার ব্যারাকপুর কমিশনারেটের পুলিশকর্তারা দমদম থানায় এ নিয়ে একটি বৈঠক করেন। সেখানে উপস্থিত ছিলেন বেলঘরিয়া এক্সপ্রেসওয়ে সংলগ্ন দক্ষিণ দমদম ও দমদম পুরসভার প্রতিনিধিরা এবং শতাধিক ব্যবসায়ী। পুলিশ সূত্রের খবর, রাত ন’টা থেকে ওই এক্সপ্রেসওয়ের ধারের ব্যবসায়ীদের সতর্ক করা হবে। সাড়ে ন’টার মধ্যে দোকান বন্ধ করতে হবে। নির্দিষ্ট সময়ের পরেও দোকান খোলা থাকলে কড়া পদক্ষেপ করা হবে।

সাধারণত অনেক রাত পর্যন্ত বেলঘরিয়া এক্সপ্রেসওয়ের ধারের দোকানগুলি খোলা থাকে। সে সব ঘিরে যত্রতত্র গাড়ি রাখা হয় বলে অভিযোগ। পুলিশ সূত্রের খবর, এর ফলে যান চলাচলে যেমন সমস্যা হচ্ছে, তেমনই দুর্ঘটনাও ঘটছে। আরও অভিযোগ, গভীর রাত পর্যন্ত দোকান খোলা থাকায় অসামাজিক কাজ বাড়ছে। সেই খবর পাওয়ার পরেই নড়ে বসে প্রশাসন। ব্যারাকপুরের পুলিশ কমিশনার মনোজ বর্মা জানান, বেলঘরিয়া এক্সপ্রেসওয়ের ধারে দোকান খোলা রাখার যে সময় নির্দিষ্ট করে দেওয়া হয়েছে, এ দিন থেকেই তা কার্যকর হয়েছে।

এই সিদ্ধান্তকে স্বাগত জানিয়ে দমদম পুরসভার উপ-মুখ্য প্রশাসক বরুণ নট্ট জানান, অনেক রাত পর্যন্ত দোকান খোলা থাকত। দোকানগুলির সামনে গাড়ি রাখা থাকত। অসামাজিক কাজকর্ম নিয়েও অভিযোগ আসছিল। কত রাত পর্যন্ত দোকান খোলা থাকবে তা পুলিশ-প্রশাসন থেকে নির্দিষ্ট করে দেওয়া হয়েছে। তার মধ্যেই দোকান বন্ধ করতে হবে। দক্ষিণ দমদম পুরসভার মুখ্য প্রশাসকও জানাচ্ছেন, বেশ কিছু সমস্যা দেখা দিচ্ছিল। প্রশাসন সব দিক খতিয়ে দেখেই এই সিদ্ধান্ত নিয়েছে।

যদিও ব্যবসায়ীদের একাংশের কথায়, বিমানবন্দরে যাতায়াতের অন্যতম প্রধান রাস্তা এই বেলঘরিয়া এক্সপ্রেসওয়ে। স্বাভাবিক ভাবেই অনেক রাত পর্যন্ত এই পথে গাড়ি চলাচল করে। তাই চা, পানীয় জল এবং খাবারের দোকান রাতে খোলা থাকত। সূত্রের খবর, ব্যবসায়ীরা বৈঠকে দাবি করেছেন, কোনও কো নও দোকান ঘিরে অসামাজিক কার্যকলাপের অভিযোগ উঠলেও সেটা নগণ্য।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Belghoria Expressway
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE