Advertisement
২৬ এপ্রিল ২০২৪
US Consulate

New Director of American Center: কলকাতার আমেরিকান সেন্টারের নতুন অধিকর্তা অ্যাড্রিয়ান প্র্যাট

আমেরিকার বিদেশ দফতরে যোগ দেওয়ার আগে অ্যাড্রিয়ান একজন সাংবাদিক ছিলেন। ২০ বছর তিনি বিভিন্ন সংবাদপত্রে কাজ করছেন।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২০ সেপ্টেম্বর ২০২১ ১৮:০৫
Share: Save:

কলকাতার আমেরিকান সেন্টারের নতুন অধিকর্তা হলেন অ্যাড্রিয়ান প্র্যাট। একই সঙ্গে আমেরিকার দূতবাসের কলকাতা অফিসের পাবলিক অ্যাফেয়ার অফিসার (পিএও) জনবিষয়ক আধিকারিক হিসেবেও দায়িত্ব সামলাবেন তিনি। এর আগে এই একই পদে দায়িত্বে ছিলেন মনিকা শি। সোমবার অ্যাড্রিয়ান তাঁর স্থলাভিষিক্ত হলেন।

এর আগেও ভারতে থেকেছেন অ্যাড্রিয়ান। কর্মসূত্রে মাদুরাইয়ে থাকতেন তাঁর বাবা। ১৯৮০ সালে সেই সময় টানা ছ’বছর তিনি বেঙ্গালুরুতে ছিলেন। সোমবার কলকাতায় আমেরিকান সেন্টারের দায়িত্ব গ্রহণের পর অ্যাড্রিয়ান বলেন, ‘‘ভারতে ফিরতে পেরে সম্মানিত বোধ করছি।’’

কলকাতার আগে ইরাকের এরবিলে পিএও হিসেবে দায়িত্ব সামলেছেন অ্যাড্রিয়ান। তার আগে দ্য হেগ, নয়াদিল্লি, ওয়েলিংটন এবং নিউজিল্যান্ডেও ছিলেন। সোমবার তিনি বলেন, ‘‘পূর্ব এবং উত্তর-পূর্ব ভারতে আমিই আমেরিকার প্রতিনিধি। আমি চেষ্টা করব এখানকার আঞ্চলিক সংস্কৃতি এবং ঐতিহ্যকে বোঝার এবং তার মাধ্যমে এই অঞ্চলের ভারত-আমেরিকার সম্পর্ককে আরও উন্নত করার।"

আমেরিকার স্টেট ডিপার্টমেন্টে যোগ দেওয়ার আগে অ্যাড্রিয়ান একজন সাংবাদিক ছিলেন। ২০ বছর তিনি বিভিন্ন সংবাদপত্রে প্রতিবেদক, সম্পাদক এবং প্রকাশক হিসেবে কাজ করছেন। অ্যাড্রিয়ানের স্ত্রী এমিও কলকাতার আমেরিকান দূতাবাসে কমিউনিটি যোগাযোগ রক্ষাকারী আধিকারিক হিসেবে যোগ দেবেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

US Consulate American Center Adrian Pratt
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE