×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

০২ অগস্ট ২০২১ ই-পেপার

ব্যক্তিগত গাড়ি ভাড়া খাটছে! উল্টোডাঙায় দুর্ঘটনার কবলে পুলকার, গ্রেফতার চালক

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ১৭ ফেব্রুয়ারি ২০২০ ১৮:০৪
দুর্ঘটনাগ্রস্ত পুলকার। —নিজস্ব চিত্র

দুর্ঘটনাগ্রস্ত পুলকার। —নিজস্ব চিত্র

পোলবার পুনরাবৃত্তি এ বার উল্টোডাঙায়। ফের দুর্ঘটনার কবলে পুলকার। সোমবার সকাল ১১টা নাগাদ দুর্ঘটনাটি ঘটে উল্টোডাঙ্গার কাছে। পুলিশ সূত্রে জানা গিয়েছে, ওই পুলকারটি একটি স্কুটারকে ধাক্কা মারে। কোনও পড়ুয়া আঘাত না পেলেও, অল্পের জন্যে বড়সড় দুর্ঘটনা এড়ানো গিয়েছে। তবে স্কুটারের চালক এবং আরোহী আহত হয়েছেন।

পুলিশ সূত্রে খবর, ওই পুলকারটির বাণিজ্যিক রেজিস্ট্রেশন ছিল না। দ্রুতগতিতে যাওয়ার সময় গাড়িটি একটি স্কুটারে ধাক্কা মারে। আহত হন স্কুটারচালক অভিজিৎ মণ্ডল এবং এক মহিলা আরোহী। এই ঘটনার পর স্থানীয় বাসিন্দারা পুলকারটি আটকে রাখেন। তদন্তে জানা যায়, মোটর ভেহিক্যাল দফতরে পুলকারটির ব্যক্তিগত রেজিস্ট্রেশন রয়েছে। দুর্ঘটনার সময় কোনও পড়়ুয়ারই সিট বেল্ট বাঁধা ছিল না। উল্টোডাঙা থানার পুলিশ পুলকারের চালক বছর কুড়ির যুবক মহম্মদ সলিলকে গ্রেফতার করছে।

পরিবহণ দফতরের এক আধিকারিক জানান, প্রাভভেট গাড়ি কোনও ভাবেই বাণিজ্যিক কাজে ব্যবহার করা যায় না। নিয়ম ভেঙে অনেক মালিকই পুলকার হিসাবে ব্যক্তিগত গাড়ি ব্যবহার করছেন। তাঁদের বিরুদ্ধে আইনত ব্যবস্থা নেওয়া হবে।

Advertisement

আরও পড়ুন: চিকিৎসায় সাড়া দিলেও পোলবার দুই খুদে পড়ুয়া এখনও সঙ্কটমুক্ত নয়

আরও পড়ুন: হাওড়া ব্রিজে বাস ফেলে বেপাত্তা চালক, যানজটে নাকাল মানুষ

এই দুর্ঘটনায় আহত অভিজিৎ মণ্ডল থানায় এফআইআর করেন। পুলিশ নির্দিষ্ট ধারা মামলা রুজু করে গ্রেফতার করে চালককে। কেন ব্যক্তিগত রেজিস্ট্রেশনে থাকা ওই গাড়িটি পুলকার হিসাবে ব্যবহার করা হচ্ছিল, সে বিষয়ে চালককে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। প্রয়োজনে তাঁর ড্রাইভিং লাইসেন্স বাতিলও করা হতে পারে।

গত সপ্তাহেই হুগলির পোলবায় পুলকার দুর্ঘটনার জেরে ১৬ খুদে পড়ুয়া আহত হয়। দুই পড়ুয়ার অবস্থা এখনও সঙ্কটজনক। তাদের দু’জনের চিকিৎসা চলছে এসএসকেএম হাসপাতালে।

Advertisement