Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২১ জানুয়ারি ২০২২ ই-পেপার

মেট্রো প্রকল্পে ফের ডাকাতি

নিজস্ব সংবাদদাতা
১৮ অগস্ট ২০১৮ ০২:৪৭
প্রতীকী চিত্র।

প্রতীকী চিত্র।

ফের মেট্রো প্রকল্প এলাকায় ডাকাতি। এ বার গাড়ি নিয়ে প্রকল্প এলাকায় ঢুকে সাড়ে পাঁচ লক্ষ টাকার যন্ত্রাংশ নিয়ে চম্পট দিল দুষ্কৃতীরা। বৃহস্পতিবার রাতের ওই ঘটনায় শুক্রবার নিউ টাউনের ওই প্রকল্পে কাজ বন্ধ রইল। নির্মাণকারী সংস্থা জানিয়েছে, তারা নিরাপত্তার জন্য পুলিশের কাছে আবেদন জানাবে।

পুলিশ অবশ্য নজরদারির অভাবের অভিযোগ অস্বীকার করে জানিয়েছে, দুষ্কৃতীদের খোঁজে তল্লাশি শুরু হয়েছে। মানিকতলা থানা এলাকার একটি দোকান থেকে বেশ কিছু সামগ্রী উদ্ধার করা হয়েছে বলে দাবি পুলিশের। তবে নির্মাণকারী সংস্থার দাবি, উদ্ধার হওয়া সামগ্রীর মধ্যে বেশ কিছু বৃহস্পতিবার চুরি হওয়া মালপত্র হলেও বাকি সামগ্রী আগেই চুরি হয়েছিল।

পুলিশ জানায়, ইকো পার্কের ২ নম্বর গেটের উল্টো দিকে রাস্তার ধারেই মেট্রো প্রকল্পের কাজ চলছে। প্রকল্পের নিরাপত্তার দায়িত্বে থাকা সংস্থার তরফে তাপস মণ্ডল জানান, নিউ টাউনে ৭টি প্রকল্প এলাকায় রাতে নিরাপত্তারক্ষীরা থাকেন। গাড়িতেও নজর চলে। বৃহস্পতিবার রাত ১২টা নাগাদ এখানে নজরদারি চালিয়ে গাড়ি অন্যত্র যায়। তার পরেই ডাকাতির ঘটনাটি ঘটে।

Advertisement

নজরদারির দায়িত্বে থাকা এক কর্মী দিলীপ ভট্টাচার্য জানান, রাত সওয়া বারোটা নাগাদ ছোট মালবাহী গাড়ি নিয়ে ১০-১৫ জনের একটি দল ঢুকে বলে তারা লোহার মালপত্র নিয়ে যাবে। অভিযোগ, অফিসকে না জানিয়ে মালপত্র নেওয়া যাবে না বলায় দিলীপের টর্চ ও মোবাইল কেড়ে নিয়ে তাঁকে একটি পাইপে দড়ি দিয়ে বাঁধে দুষ্কৃতীরা। হুমকি দিয়ে বলে, ‘‘কুপিয়ে ফেলে দেব।’’ এর পরে ডাকাতি শেষে পালানোর সময়ে তারা টর্চ ও মোবাইল রেখে দিলীপের বাঁধন খুলে দিয়ে যায়।

ঘটনায় শুক্রবার থানায় অভিযোগ দায়ের হয়। নির্মাণকারী সংস্থার তরফে অলোককুমার পান বলেন, ‘‘প্রায় সাড়ে পাঁচ লক্ষ টাকার সামগ্রী ডাকাতি হয়েছে।’’ বিধাননগর কমিশনারেটের এক কর্তার দাবি, নজরদারিতে জোর দেওয়া হয়েছে।

আরও পড়ুন

Advertisement