Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

৩০ জুন ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

SSC Agitation: মুখ্যমন্ত্রীর বাড়ির দিকে যাওয়ার চেষ্টা, এসএসসি-কাণ্ডে বিক্ষোভ ঘিরে ধ্বস্তাধস্তি

শুক্রবারই এসএসসি মামলায় শিক্ষা প্রতিমন্ত্রীর শিক্ষিকা মেয়েকে চাকরি থেকে বরখাস্ত করে কলকাতা হাই কোর্ট। সিবিআই তলব করে দুই মন্ত্রীকে।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ২০ মে ২০২২ ১৩:২৬
Save
Something isn't right! Please refresh.
হাজরার সামনে ধুন্ধুমার।

হাজরার সামনে ধুন্ধুমার।
নিজস্ব চিত্র।

Popup Close

এসএসসি নিয়োগে দুর্নীতি নিয়ে হাই কোর্টে চলছে মামলার শুনানি। তার মধ্যেই, শুক্রবার কালীঘাটে মুখ্যমন্ত্রীর পাড়ায় বিক্ষোভ শুরু করলেন ডিএসও কর্মীরা। অন্য দিকে, সল্টলেকে করুণাময়ীতে বিক্ষোভ করেন বিজেপি কর্মী ও সমর্থকেরা। গোটা ঘটনায় তীব্র উত্তেজনা ছড়াল হাজরা এবং সল্টলেকের করুণাময়ী এলাকায়।

শুক্রবার হাজরার রাস্তায় এসএসসি নিয়োগে দুর্নীতির প্রতিবাদে মুখ্যমন্ত্রীর পাড়ায় বিক্ষোভ দেখাতে যান ডিএসও কর্মী সমর্থকরা। তাঁদের মিছিল এগোলে বাধা দেয় পুলিশ। শুরু হয় ধুন্ধুমার পরিস্থিতি। পুলিশ ও বিক্ষোভকারীদের ধ্বস্তাধস্তি শুরু হয় রাস্তায়। অন্য দিকে, একই ইস্যুতে সল্টলেকেও বিক্ষোভ শুরু করে বিজেপি।

শুক্রবার এসএসসি মামলায় ফের রাজ্যের দুই মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় ও পরেশচন্দ্র অধিকারীকে তলব করে সিবিআই। অন্য দিকে, নিয়োগে দুর্নীতির মামলায় শিক্ষা প্রতিমন্ত্রী পরেশের মেয়ে অঙ্কিতাকে চাকরি থেকে বরখাস্তের নির্দেশ দেয় কলকাতা হাই কোর্ট। এমনকি, বেতন ফেরত দেওয়ার পাশাপাশি, অঙ্কিতা যে স্কুলে শিক্ষকতা করতেন, সেখানে না যাওয়ার নির্দেশ দেয় আদালত। অন্য দিকে, শিল্পমন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের রক্ষাকবচ চেয়ে আদালতে আবেদন করেন তাঁর আইনজীবী। সিবিআইয়ের হেফাজত থেকে রক্ষা পেতেই এই আবেদন। হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদ করা এবং মন্ত্রী পদ ছেড়ে দেওয়ার বিষয়টি বাদ দেওয়ার আবেদনও জানান তিনি।

Advertisement

এই প্রেক্ষিতে, শুক্রবার দুপুরে জায়গায় জায়গায় বিক্ষোভ শুরু হয়। শাসক দলের বিরুদ্ধে মিছিল শুরু করেছে বিরোধী রাজনৈতিক দলগুলি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)


Something isn't right! Please refresh.

Advertisement