Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৭ জানুয়ারি ২০২২ ই-পেপার

Illegal construction: অবৈধ নির্মাণের প্রতিবাদ, ‘হুমকি’

পুলিশ ও স্থানীয় সূত্রের খবর, ওই এলাকায় একটি জমি বেআইনি ভাবে দখল করে টিন দিয়ে ঘিরে অবৈধ নির্মাণ শুরু করেছিলেন স্থানীয় এক প্রোমোটার।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ০২ ডিসেম্বর ২০২১ ০৬:৩৮
প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

এলাকায় অবৈধ নির্মাণের প্রতিবাদ করায় এক দম্পতির বাড়িতে হামলা চালানোর অভিযোগ উঠল স্থানীয় এক প্রোমোটারের বিরুদ্ধে।

সোমবার সন্ধ্যায় সোনারপুর থানা এলাকার রাজপুর-সোনারপুর পুরসভার ১২ নম্বর ওয়ার্ডের চাঁদমারি এলাকার বাসিন্দা তপনকান্তি জোতদার ও তাঁর স্ত্রী জয়শ্রীকে বাড়িতে এসে প্রাণনাশের হুমকি দেওয়া হয়েছে বলে মঙ্গলবার সোনারপুর থানায় অভিযোগ দায়ের করা হয়েছে।

পুলিশ ও স্থানীয় সূত্রের খবর, ওই এলাকায় একটি জমি বেআইনি ভাবে দখল করে টিন দিয়ে ঘিরে অবৈধ নির্মাণ শুরু করেছিলেন স্থানীয় এক প্রোমোটার। সপ্তাহখানেক আগে তরুণকান্তিবাবু রাজপুর-সোনারপুর পুরসভায় এ নিয়ে একটি অভিযোগ দায়ের করেন। অভিযোগের ভিত্তিতে ওই অবৈধ নির্মাণ বন্ধ করে দেওয়া হয়। এর পর থেকেই ওই দম্পতিকে নানা ভাবে হেনস্থা করা হচ্ছিল বলে অভিযোগ।

Advertisement

অভিযোগ, সোমবার সন্ধ্যার পরে ওই প্রোমোটার ও তাঁর এক সঙ্গী তরুণকান্তিবাবুর বাড়িতে এসে খুনের হুমকি দেন। তরুণকান্তিবাবুর স্ত্রী পেশায় শিক্ষিকা। ওই সন্ধ্যায় বাড়ি ফেরার পথে তাঁকেও শাসানি দেওয়া হয়েছে বলে অভিযোগ। তরুণকান্তিবাবু বলেন, ‘‘এই এলাকায় অবৈধ নির্মাণ নিয়ে আমি অভিযোগ দায়ের করেছিলাম। তাই প্রোমোটার আমাকে শাসানি দিচ্ছেন।’’

অবৈধ নির্মাণের বিষয়ে রাজপুর-সোনারপুর পুরসভার প্রশাসকমণ্ডলীর প্রধান পল্লব দাস বলেন, ‘‘অভিযোগের ভিত্তিতে ওই অবৈধ নির্মাণ বন্ধ করে দেওয়া হয়েছে। এবং ফের যাতে অবৈধ নির্মাণ সেখানে শুরু না হয়, সেই বিষয়েও নজর রাখা হচ্ছে।’’

সোনারপুর থানা সূত্রে জানা গিয়েছে, অভিযোগের ভিত্তিতে তদন্ত শুরু করা হয়েছে। ওই প্রোমোটারকে জিজ্ঞাসাবাদের জন্য তলব করা হচ্ছে।

আরও পড়ুন

Advertisement