Advertisement
২৯ এপ্রিল ২০২৪
Saraswati Puja 2024

কলেজের গেট ‘আটকে’ মণ্ডপ, বিক্ষোভ থানায়

জানা গিয়েছে, বিপ্লবী বারীন ঘোষ সরণিতে স্যর গুরুদাস মহাবিদ্যালয়ে প্রতি বছরই সরস্বতী পুজো হয়। এ বারও কলেজের ভিতরে পুজো করতে উদ্যোগী হয়েছেন পড়ুয়ারা।

An image of Saraswati Idol

—প্রতীকী চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৩ ফেব্রুয়ারি ২০২৪ ০৬:৫৬
Share: Save:

কলেজের গেট আটকে সরস্বতী পুজোর মণ্ডপ করেছে বাইরের একটি ক্লাব। অভিযোগ এমনটাই। তারই প্রতিবাদে সোমবার মানিকতলা থানা ঘেরাও করলেন স্যর গুরুদাস মহাবিদ্যালয়ের পড়ুয়ারা। এ দিন বেলার দিকে কলেজের কয়েকশো পড়ুয়া মানিকতলা থানা ঘেরাও করেন। তাঁরা দাবি তোলেন, অবিলম্বে ওই পুজো বন্ধ করতে হবে। এই দাবিতে থানার পাশাপাশি পড়ুয়ারা উপ-নগরপালের অফিসে স্মারকলিপি জমা দেন।

জানা গিয়েছে, বিপ্লবী বারীন ঘোষ সরণিতে স্যর গুরুদাস মহাবিদ্যালয়ে প্রতি বছরই সরস্বতী পুজো হয়। এ বারও কলেজের ভিতরে পুজো করতে উদ্যোগী হয়েছেন পড়ুয়ারা। কিন্তু তাঁদের অভিযোগ, অজ্ঞাত কোনও কারণে কলেজের গেট আটকে পুজোর মণ্ডপ করেছে স্থানীয় একটি ক্লাব। এ বছরই প্রথম তারা এমন করল। এরই প্রতিবাদে এ দিন বেলা ১২টা নাগাদ মানিকতলা থানার সামনে জড়ো হয়ে বিক্ষোভ দেখাতে শুরু করেন কয়েকশো পড়ুয়া। প্রায় ঘণ্টা দুয়েক তা চলে। শেষে পুলিশি আশ্বাসে বিক্ষোভ ওঠে। পরে পড়ুয়াদের প্রতিনিধিরা থানায় স্মারকলিপি জমা দেন।

বিক্ষোভকারী এক পড়ুয়া বলেন, ‘‘কলেজের গেট আটকে পুজোর বিষয়টি বার বার
পুলিশকে জানানো হয়েছে। অধ্যক্ষ নিজে ফোন করে পুলিশকে বিষয়টি দেখার জন্য বলেছেন। কিন্তু কোনও কাজ না হওয়ায় আমরা আজ থানার সামনে বিক্ষোভ দেখাতে
বাধ্য হয়েছি।’’ কলেজের অধ্যক্ষ মণিশঙ্কর রায় এই প্রসঙ্গে বলেন, ‘‘এই প্রথম গেটের একেবারে বাইরে এমন পুজো হচ্ছে। থানা থেকে জানানো হয়েছে, বিষয়টি তারা দেখছে। তবে আমাদের কলেজের ভিতরে পুজো যেমন হয়, তেমনই হবে।’’ পুরো ঘটনা প্রসঙ্গে সংশ্লিষ্ট ক্লাবের কারও প্রতিক্রিয়া পাওয়া যায়নি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Chaos saraswati puja College Students
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE