Advertisement
০৬ মে ২০২৪
Biswa Bangla Gate

নিউটাউনে যানজট কমাতে বিশ্ব বাংলা গেটের নীচেই তৈরি আন্ডারপাস

নতুন এই আন্ডারপাসটির নাম দেওয়া হয়েছে, ‘ভেকিউলার আন্ডারপাস’। পুর ও নগরোন্নয়ন দফতর এবং হিডকো যৌথ ভাবে এই আন্ডারপাস তৈরি করেছে।

An underpass has been constructed under Biswa Bangla Gate to reduce traffic congestion in Newtown dgtl

বৃহস্পতিবার থেকে নিউটাউনে চালু হয়ে হয়ে গেল নতুন ‘ভেকিউলার আন্ডারপাস’। ছবি ফেসবুক থেকে নেওয়া

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৯ ফেব্রুয়ারি ২০২৩ ২০:২৪
Share: Save:

নিউটাউনে যানজট কমাতে বিশ্ব বাংলা গেটের নীচেই তৈরি হল নতুন আন্ডারপাস। বৃহস্পতিবার নিউটাউনে এসে নতুন এই আন্ডারপাসের উদ্বোধন করেন পুরমন্ত্রী ফিরহাদ হাকিম। অনুষ্ঠানে হাজির ছিলেন হিডকোর চেয়ারম্যান দেবাশিস সেন। নতুন আন্ডরপাস তৈরির ক্ষেত্রে বড় চ্যালেঞ্জ ছিল ‘ইঞ্জিনিয়ারিং’ বিষয়টি। কারণ বিশ্ব বাংলা গেটের নীচে কোনও কিছুই নির্মাণ সম্ভব ছিল না। কিন্তু বিশেষ প্রযুক্তি কাজে লাগিয়ে বিশ্ব বাংলা গেটের কোনও ক্ষতি না করেই নতুন এই আন্ডারপাসটি তৈরি করা হয়েছে বলে পুর দফতরের তরফে জানানো হয়েছে। ওই আন্ডারপাস দিয়ে কেবলমাত্র যানবাহন চলাচল করবে বলেই জানানো হয়েছে।

নতুন এই আন্ডারপাসটির নাম দেওয়া হয়েছে, ‘ভেকিউলার আন্ডারপাস’। পুর ও নগরোন্নয়ন দফতর এবং হিডকো যৌথ ভাবে এই আন্ডারপাস তৈরি করেছে। পুরমন্ত্রী জানিয়েছেন, নতুন এই আন্ডারপাসটি তৈরির ফলে যানজট সমস্যা অনেকটাই মিটে যাবে। দিন প্রতিদিন রাজারহাট নিউটাউন এলাকায় যানবাহনের চলাচল বাড়ছে। তাই বিশ্ব বাংলা গেটের নীচের আন্ডারপাসটির নির্মাণ জরুরি হয়ে পড়েছিল। গত প্রায় কয়েক মাস ধরে এই আন্ডারপাসটি নির্মাণের কাজ হয়েছে দ্রুততার সঙ্গে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Biswa Bangla Gate
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE