Advertisement
২৪ এপ্রিল ২০২৪
Financial Scam

ইনস্পেক্টরের ‘ফ্রিজ়’ হওয়া অ্যাকাউন্ট চালুর আর্জি খারিজ

দুর্নীতি ঠেকাতে পুলিশ আধিকারিক থেকে শুরু করে সরকারি অফিসারদের বিরুদ্ধে তদন্তশুরু করেছে রাজ্য পুলিশের দুর্নীতি দমন শাখা।

An image of Money

আয়ের সঙ্গে সঙ্গতিহীন থাকার অভিযোগে কলকাতা পুলিশের এক ইনস্পেক্টরের দশটি ব্যাঙ্ক অ্যাকাউন্ট ফ্রিজ় করে দিয়েছিল এসিবি। প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৮ এপ্রিল ২০২৩ ০৬:৫৩
Share: Save:

আয়ের সঙ্গে সঙ্গতিহীন সম্পত্তি থাকার অভিযোগে মামলা দায়ের করে কলকাতা পুলিশের এক ইনস্পেক্টরের দশটি ব্যাঙ্ক অ্যাকাউন্ট ফ্রিজ় করে দিয়েছিল রাজ্য পুলিশের দুর্নীতি দমন শাখা (এসিবি)। ওই নিষেধাজ্ঞা তুলে দেওয়ার আবেদন জানিয়ে বিচার ভবনের নগর দায়রা আদালতে মামলা করেছিলেন অভিযুক্ত ইনস্পেক্টর। সরকারি কৌঁসুলি দীপঙ্কর কুণ্ডু জানান, সম্প্রতি উভয় পক্ষের শুনানির শেষে সেই আবেদন খারিজ করে দিয়েছেন বিচারক।

এসিবি-র তরফে দাবি করা হয়েছে, ওই পুলিশ অফিসারের কাছে তাঁর আয়ের উৎস সম্পর্কে বেশ কিছু নথি চাওয়া হয়। কিন্তু তিনি সেগুলি দেননি বলে অভিযোগ। এসিবি-র এক কর্তা জানিয়েছেন, ওই পুলিশ অফিসারের বিষয়-সম্পত্তি সম্পর্কে জানতে চেয়ে কলকাতা পুলিশকে চিঠি দেওয়া হয়েছে। তার উত্তর মিললে তদন্তে উঠে আসা সম্পত্তির সঙ্গে অফিসারের ঘোষিত সম্পতি মিলিয়ে দেখে ব্যবস্থা গ্রহণ করা হবে। সূত্রের দাবি, অভিযুক্ত অফিসারের সম্পত্তির হদিস পেয়েছেন তদন্তকারীরা।

দুর্নীতি ঠেকাতে পুলিশ আধিকারিক থেকে শুরু করে সরকারি অফিসারদের বিরুদ্ধে তদন্তশুরু করেছে রাজ্য পুলিশের দুর্নীতি দমন শাখা। পুলিশ আধিকারিক-সহ রাজ্য সরকারের ১৭ জন অফিসার-কর্মীর বিরুদ্ধে ‘প্রিভেনশন অব করাপশন অ্যাক্ট’ বা দুর্নীতি প্রতিরোধ আইনে মামলা রুজু করেছে তারা। ওই ১৭ জনের মধ্যে আছেনকলকাতা পুলিশের এই অফিসার। এসিবি সূত্রের খবর, বর্তমানে তাঁর দু’টিঅ্যাকাউন্ট চালু আছে। যার একটিতে মাসিক বেতন জমা পড়ে। সেটি এবং দ্বিতীয় অ্যাকাউন্টটিছাড়া ওই অফিসারের বাকি ১০টি অ্যাকাউন্ট ফ্রিজ় করা হয়েছে, যাতে তিনি সেখান থেকে কোনও টাকা সরাতে না পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE