Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৮ নভেম্বর ২০২১ ই-পেপার

টাকা ভর্তি ফেলে যাওয়া ব্যাগ ফেরাল হাসপাতাল

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ২০ ডিসেম্বর ২০২০ ০২:৪৭
—প্রতীকী ছবি।

—প্রতীকী ছবি।

‘সম্ভবত গলায় ক্যানসার হয়েছে।’ চিকিৎসকের থেকে বাবার সম্পর্কে এমন কথা শুনেই ভীত হয়ে পড়েছিলেন ছেলে। ডাক্তার দেখানোর পরে বাবাকে নিয়ে সোজা হোটেলে ফিরে গিয়েছিলেন ভিন্ রাজ্যের বাসিন্দা ওই যুবক। রাতে তাঁর খেয়াল হয়, সঙ্গে থাকা ব্যাগটি নেই। বিভিন্ন জায়গায় খুঁজে না পেয়ে অবশেষে হাসপাতালে ফোন করে জানানোর পরে কর্মীরা উদ্ধার করে দেন সেই ব্যাগ।

প্রায় ৬০ হাজার টাকা ও জামাকাপড় ভর্তি ওই ব্যাগ ঝাড়খণ্ডের বাসিন্দা ওই যুবকের হাতে তুলে দেন বাইপাসের অ্যাপোলো হাসপাতাল কর্তৃপক্ষ। ওই যুবক অংশুমান ঠাকুর বলেন, ‘‘বাবার অসুখের কথা শুনে এতই ভয় পেয়ে গিয়েছিলাম যে ব্যাগের কথা আর মনেই ছিল না। কোথায় ফেলে এসেছি, সেটা পর্যন্ত মনে করতে পারছিলাম না। তবে হাসপাতাল কর্তৃপক্ষ যে ভাবে সাহায্য করেছেন, তাতে আমরা কৃতজ্ঞ।’’

ঝাড়খণ্ডের সাহেবগঞ্জের বাসিন্দা অনিলকুমার ঠাকুর গলার সমস্যা নিয়ে শুক্রবার কলকাতার ওই হাসপাতালে ছেলেকে নিয়ে চিকিৎসা করাতে আসেন। তিনি ওই রাজ্যের স্বাস্থ্য দফতরের কর্মী। তাঁর ছেলে অংশুমান জানান, ওই দিন দুপুর আড়াইটে নাগাদ তাঁরা চিকিৎসকের কাছে যান। অনিলবাবুকে পরীক্ষা করে সংশ্লিষ্ট চিকিৎসক গলায় ক্যানসার সন্দেহ করেন। সে কথা শুনেই ঘাবড়ে যান অংশুমানেরা। হাসপাতাল ছেড়ে তাঁরা চলে আসেন হাওড়ার একটি হোটেলে। রাত ১০টা নাগাদ ব্যাগটির দরকার পড়তেই দেখেন, সেটি নেই। ফলে আরও বিচলিত হয়ে পড়েন বাবা-ছেলে। হোটেল, ট্যাক্সি স্ট্যান্ড― সর্বত্র খুঁজেও না পেয়ে অংশুমান ওই বেসরকারি হাসপাতালের নিরাপত্তা আধিকারিকের নম্বর জোগাড় করে তাঁকে ফোন করেন। তিনি পুরো বিষয় শুনে ব্যবস্থা নেওয়ার আশ্বাস দেন।

Advertisement

হাসপাতাল সূত্রের খবর, ওই রাতেই সিসি ক্যামেরার ফুটেজ পরীক্ষা করে দেখা যায়, কয়েকটি জায়গায় বসেছিলেন ওই যুবকেরা। শেষে একটি চেয়ারের নীচে ব্যাগের সন্ধান মেলে। সেটি খুলে দেখা যায়, তাতে রয়েছে টাকা ও জামাকাপড়। এর পরেই হাসপাতাল থেকে অংশুমানকে খবর দেওয়া হলে তিনি শনিবার ব্যাগটি নিয়ে আসেন।

আরও পড়ুন

Advertisement