Advertisement
০৬ মে ২০২৪
Kolkata Police

‘আমাকে ধরে নিয়ে এসেছে, টাকা পাঠাও’, বাড়িতে ফোন মত্ত সেনাকর্মীর, তৎপর লালবাজার

সেনাবাহিনীতে রাঁধুনি হিসাবে কর্মরত এক যুবক কলকাতা থেকে পরিবারকে ফোন করে নিজের অপহরণের কথা জানান। ৪০ হাজার টাকাও পাঠাতে বলেন। লালবাজার এই রহস্যের সমাধান করেছে।

Army cook makes fake call to family seeking money and making up story of kidnapping.

—প্রতিনিধিত্বমূলক চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৪ অগস্ট ২০২৩ ১০:০২
Share: Save:

মত্ত অবস্থায় বাড়িতে ফোন করে নিজের অপহরণের খবর দিলেন ভারতীয় সেনাবাহিনীর এক কর্মচারী। খবর পেয়ে তাঁকে উদ্ধার করেছে লালবাজারের পুলিশ। সেই সঙ্গে সমাধান হয়েছে অপহরণের রহস্যও। অভিযোগ, টাকার প্রয়োজন হওয়ায় যুবক নিজেই নিজের অপহরণের গল্প ফেঁদেছিলেন। পরিবারের কাছ থেকে অপহরণের নাম করে টাকা আদায় করার মতলব ছিল তাঁর। পুলিশ তাঁকে উদ্ধার করেছে। অভিযুক্তকে সেনার হাতে তুলে দেওয়া হবে।

অভিযুক্তের নাম অরুণ গুলেরিয়া। তিনি অরুণাচল প্রদেশের ২০ শিখ রেজিমেন্টে সেনাবাহিনীর রাঁধুনি হিসাবে কর্মরত। গত ১২ অগস্ট শারীরিক পরীক্ষার জন্য তিনি কলকাতার কমান্ড হাসপাতালে এসেছিলেন। সেখান থেকে নিজেই নিউ মার্কেট অঞ্চলে একটি হোটেল ভাড়া করে থাকতে শুরু করেন।

রবিবার দুপুরে লালবাজারের অপরাধদমন শাখায় একটি অপহরণের অভিযোগ জমা পড়ে। তদন্তে নেমে গুন্ডাদমন শাখার আধিকারিকেরা সহজেই নিউ মার্কেটের হোটেল থেকে যুবককে উদ্ধার করেন। তিনি মত্ত অবস্থায় ছিলেন বলে অভিযোগ। তাঁকে জিজ্ঞাসাবাদ করে পুলিশ জানতে পারে, তিনি নিজেই পরিবারের সদস্যদের ফোন করে অপহরণের গল্প বলেছিলেন। তার পর ৪০ হাজার টাকা পাঠাতে বলেছিলেন। এই ঘটনার নেপথ্যে অন্য কারও হাত নেই বলেই দাবি পুলিশের।

অভিযুক্ত সেনাকর্মীকে সেনা কর্তৃপক্ষের হাতে তুলে দেওয়া হবে। নিউ মার্কেট থানার পুলিশ তার প্রক্রিয়া শুরু করেছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE