Advertisement
২৫ এপ্রিল ২০২৪
arrest

Dog Death: এক বছরের পথকুকুরকে পিটিয়ে মারার অভিযোগ, সোনারপুরে গ্রেফতার এক

স্থানীয় সূত্রে খোঁজ নিয়ে প্রাথমিক ভাবে পুলিশ জানতে পারে, তার একটি ছাগলকে ওই কুকুরটি কামড়ানোয় তাকে পিটিয়ে মারা হয়েছে বলে প্রথমে জানিয়েছিল বিশু।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৭ সেপ্টেম্বর ২০২১ ০৬:১৪
Share: Save:

এক বছর বয়সি একটি পথকুকুরকে পিটিয়ে মারার অভিযোগে এক ব্যক্তিকে গ্রেফতার করল সোনারপুর থানার পুলিশ। ধৃতের নাম বিশু দে। পুলিশ সূত্রে জানা গিয়েছে, সপ্তাহখানেক আগে ঘটনাটি ঘটেছিল সোনারপুর থানার চৌহাটি এলাকায়। ওই খবর দ্রুত ছড়িয়ে পড়ে সমাজমাধ্যমে। তার পরেই মেনকা গাঁধীর সংগঠনের তরফে ওই এলাকার এক সমাজকর্মী অনিন্দিতা কালীকে গোটা বিষয়টি জানানো হয়।

স্থানীয় সূত্রে খোঁজ নিয়ে প্রাথমিক ভাবে পুলিশ জানতে পারে, তার একটি ছাগলকে ওই কুকুরটি কামড়ানোয় তাকে পিটিয়ে মারা হয়েছে বলে প্রথমে জানিয়েছিল বিশু। এমনকি, ওই কুকুরটি পাগল বলেও অভিযোগ করা হয়েছিল। কিন্তু ছাগলকে কামড়ানোর কোনও তথ্যপ্রমাণ ঘটনার পরে পাওয়া যায়নি। তার পরেই বুধবার সোনারপুর থানায় অভিযোগ দায়ের করা হয়। অভিযোগের ভিত্তিতে তদন্তে নেমে স্থানীয় বাসিন্দাদের সঙ্গে কথা বলে পুলিশ জানতে পারে, ওই কুকুরটির কোনও মানসিক বিকৃতি ছিল না। এর পরেই বিশুকে গ্রেফতার করা হয়।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, এলাকায় ওই কুকুরটি ‘রকি’ নামে পরিচিত ছিল। জ্যোৎস্না মিত্র নামে স্থানীয় এক মহিলার কাছে সে দিনে দু’বার খেতে আসত। জ্যোৎস্না বলেন, ‘‘বেশ কিছু দিন ধরে কুকুরটি না আসায় এলাকায় খোঁজখবর শুরু করি। পরে জানতে পারি, এক বছর বয়সি ওই কুকুরটিকে পিটিয়ে মেরে একটি ক্লাবঘরের পিছনে ফেলে দেওয়া হয়েছে। আমি ওই কুকুরটির মৃতদেহ সৎকারের ব্যবস্থা করি। পরে অন্য লোকজনের থেকে জানতে পারি, বিশু নামে এক ব্যক্তি ওই কুকুরটিকে পিটিয়ে মেরেছে। ঘটনাটি ফেসবুকে লিখেছিলাম। এর পরেই অনিন্দিতা আমার সঙ্গে যোগাযোগ করেন।’’

অনিন্দিতা বলেন, ‘‘মেনকা গাঁধী নিজে আমার সঙ্গে টেলিফোনে যোগাযোগ করে পুরো ঘটনাটি খতিয়ে দেখে তাঁকে জানাতে বলেছিলেন। সেই মতো আমি সব তথ্য ওঁকে জানাই। মেনকা গাঁধীই বারুইপুর পুলিশকর্তাদের সঙ্গে ফোনে যোগাযোগ করেছিলেন। তার পরেই বিশু নামে ওই ব্যক্তিকে গ্রেফতার করা হয়েছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

arrest
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE