×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

২৫ ফেব্রুয়ারি ২০২১ ই-পেপার

বাগবাজারে আগুন, মেডিক্যাল স্টোরের করোনা প্রতিষেধকের ক্ষতির আশঙ্কা নেই

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ১৩ জানুয়ারি ২০২১ ২০:৫৮
নিরাপদেই রয়েছে টিকা।—নিজস্ব চিত্র।

নিরাপদেই রয়েছে টিকা।—নিজস্ব চিত্র।

বাগবাজারের কেন্দ্রীয় মেডিক্যাল স্টোরে সংরক্ষিত রয়েছে করোনার প্রতিষেধক ‘কোভিশিল্ড’। বুধবার সন্ধ্যায় বাগবাজারের বস্তিতে আগুন লাগলেও, তাতে করোনার ওই প্রতিষেধক ক্ষতিগ্রস্ত হওয়ার কোনও সম্ভাবনা নেই বলেই জানিয়েছে কলকতা পুলিশ। অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে বাগবাজার মায়ের বাড়ির কাছে। সেখান থেকে যথেষ্ট দূরেই সংরক্ষিত রয়েছে করোনার প্রতিষেধক।

অগ্নিকাণ্ডের খবর ছড়িয়ে পড়তেই করোনার প্রতিষেধক সুরক্ষিত রয়েছে কি না, তা নিয়ে জল্পনা ছড়িয়ে পড়ে। পুলিশ সূত্রে খবর, আগুনের ঘটনায় করোনা প্রতিষেধক নষ্ট হয়ে যাওয়ার কোনও সম্ভাবনা নেই। রাজ্যে ওই প্রতিষেধক পৌঁছনোর পর, তা নির্দিষ্ট তাপমাত্রায় সংরক্ষিত রয়েছে বাগবাজারে। মঙ্গলবার রাত থেকে বুধবার সকালেও সেখান থেকে জেলায় জেলায় প্রতিষেধক পৌঁছে গিয়েছে। কলকাতার জন্যে মেডিক্যাল স্টোরে প্রতিষেধক সংরক্ষিত রয়েছে।

আরও পড়ুন: করোনা-কালে রোগীর সেবা করেও বৈষম্যের অভিযোগ আয়ুষ ডাক্তারদের

Advertisement

ইতিমধ্যেই আগুনে বাগবাজারের গোটা বস্তি পুড়ে খাঁক হয়ে গিয়েছে। একের পর এক সিলিন্ডার বিস্ফোরণ ঘটেছে বলে স্থানীয় সূত্রে খবর। আগুনের তীব্রতা এতটাই ছিল মায়ের বাড়ির অফিসে আগুন ধরে যায়। দমকল দেরি করে এসেছে বলে স্থানীয় বাসিন্দাদের অভিযোগ। পুলিশের গাড়িও ভাঙচুর করা হয়। এলাকায় যথেষ্টই উত্তেজনা রয়েছে।

আরও পড়ুন: রাজ্যের আমলাদের ভর্ৎসনা পিএসি বৈঠকে,তলব করা হল দিল্লিতে

Advertisement