Advertisement
১৬ এপ্রিল ২০২৪
BJP

BJP: মমতার ইস্তফার দাবিতে নবান্ন অভিযানের ডাক বিজেপির, প্রথম বড় কর্মসূচি সুকান্তের

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের পদত্যাগের দাবিতে নবান্ন অভিযান করতে চায় বিজেপি। বৃহস্পতিবার দিন ঘোষণা করলেন রাজ্য সভাপতি সুকান্ত।

সেপ্টেম্বরে নবান্ন অভিযানের সিদ্ধান্ত আগেই নিয়েছিল বিজেপি। এ বার দিন ঘোষণা হল।

সেপ্টেম্বরে নবান্ন অভিযানের সিদ্ধান্ত আগেই নিয়েছিল বিজেপি। এ বার দিন ঘোষণা হল। ফাইল চিত্র

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১২ অগস্ট ২০২২ ১৮:৩৩
Share: Save:

ইডির হাতে গ্রেফতার প্রাক্তন মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। সিবিআই গ্রেফতার করেছে বীরভূম জেলা তৃণমূল সভাপতি অনুব্রত মণ্ডলকে। এমনই এক পরিস্থিতিতে প্রথম বড় কর্মসূচি ঘোষণা করলেন বিজেপি রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার। ৭ সেপ্টেম্বর নবান্ন অভিযানের ডাক দিয়েছেন তিনি। এই কর্মসূচি ঘোষণার পরেই তৃণমূলের পক্ষে দলের সাংসদ শান্তনু সেন বলেন, ‘‘বিজেপি এখন নানা ভাগে বিভক্ত। এটা, সুকান্ত, দিলীপ না শুভেন্দু বিজেপির কর্মসূচি সেটা আগে ঠিক করুক ওঁরা।’’

শিক্ষক নিয়োগ দুর্নীতির অভিযোগ পার্থ চট্টোপাধ্যায় গ্রেফতার হওয়ার পর থেকেই আন্দোলনে ফেরার কথা ঠিক করে বিজেপি। দলের ভিতরে সেপ্টেম্বরে বড় কর্মসূচির সিদ্ধান্ত হয়েছিল। শুক্রবার সেই কর্মসূচিরই ঘোষণা করলেন সুকান্ত। তিনি রাজ্য সভাপতি হওয়ার পরে এই প্রথম কোনও বড় কর্মসূচির প্রস্তুতি নিচ্ছে বিজেপি।

গত কয়েক দিন ধরেই কলকাতার ধর্মতলায় টানা বিক্ষোভ সমাবেশ চালাচ্ছে বিজেপি। তবে সংসদে অধিবেশন চলায় এক দিনের বেশি আসতে পারেননি সুকান্ত। দিল্লি থেকে ফিরে শুক্রবার সুকান্তের পাশাপাশি প্রাক্তন রাজ্য সভাপতি দিলীপ ঘোষও ওই কর্মসূচিতে যোগ দেন। সেখানেই সুকান্ত বলেন, ‘‘রাজ্য সরকারের যে পাহাড়প্রমাণ দুর্নীতির প্রমাণ পাওয়া যাচ্ছে তার পরে এই সরকারের ক্ষমতায় থাকার নৈতিক অধিকার নেই। মুখ্যমন্ত্রীর পদত্যাগ করা উচিত। সেই দাবি নিয়েই গোটা রাজ্য থেকে দলের কর্মী, সমর্থকরা ৭ সেপ্টেম্বর কলকাতায় আসবেন।’’ বিজেপি প্রাথমিক ভাবে যা ঠিক করেছে তাতে, ওই দিন কলকাতা ও হাওড়া শহরের বিভিন্ন জায়গা থেকে মিছিল করে নবান্নের দিকে যাওয়া হবে। দলের সব সাংসদ ও বিধায়ককে আগামী কয়েক সপ্তাহ এ নিয়ে প্রচারাভিযানেরও নির্দেশ দেওয়া হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

BJP TMC Nabanna
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE