Advertisement
২২ জুন ২০২৪
BJP

মুকুল, শুভেন্দু না অন্য কেউ? বিরোধী দলনেতা বাছতে দুই পর্যবেক্ষক নিয়োগ বিজেপি-র

কেন্দ্রীয় নেতৃত্বের তরফে ঘোষণা করা হল বিরোধী দলনেতা নির্বাচনের জন্য কেন্দ্রীয় পর্যবেক্ষকদের নাম— রবিশঙ্কর প্রসাদ এবং ভূপেন্দ্র যাদব।

মুকুল রায় নাকি শুভেন্দু অধিকারী? বিরোধী দলনেতা নির্বাচনের জন্য কেন্দ্রীয় পর্যবেক্ষকদের নাম ঘোষণা হল।

মুকুল রায় নাকি শুভেন্দু অধিকারী? বিরোধী দলনেতা নির্বাচনের জন্য কেন্দ্রীয় পর্যবেক্ষকদের নাম ঘোষণা হল। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৯ মে ২০২১ ০১:২১
Share: Save:

ক্ষমতায় আসার স্বপ্নপূরণ হয়নি ঠিকই, কিন্তু বাংলার বিধানসভায় জেতা আসনের প্রেক্ষিতে প্রধান বিরোধী দলের মর্যাদা পাচ্ছে বিজেপি। তার পরেই দলের অন্দরে জল্পনা শুরু হয়েছে, কে হবেন বিধানসভায় বিরোধী দলনেতা? দলের রাজ্য সভাপতি দিলীপ ঘোষকে বারবার প্রশ্ন করা হলেও তিনি জানান, এ বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে দলের কেন্দ্রীয় নেতৃত্বের তরফে। অবশেষে সেই কেন্দ্রীয় নেতৃত্বের তরফেই ঘোষণা করা হল বিরোধী দলনেতা নির্বাচনের জন্য কেন্দ্রীয় পর্যবেক্ষকদের নাম— কেন্দ্রীয় আইনমন্ত্রী রবিশঙ্কর প্রসাদ এবং দলের অন্যতম সর্বভারতীয় সাধারণ সম্পাদক ভূপেন্দ্র যাদব। শনিবার বিজেপি-র পক্ষ থেকে অরুণ সিংহ এক বিজ্ঞপ্তি দিয়ে জানান এই কথা।

বিরোধী দলনেতা কে হবেন, তাতে পাল্লা ভারী দু’জনের। মুকুল রায় এবং শুভেন্দু অধিকারী। দলের মধ্যে তুলনায় ‘আদি’ মুকুল কৃষ্ণনগর উত্তর আসন থেকে জিতেছেন। রাজনীতিতে দীর্ঘ দিনের অভিজ্ঞ মুকুল এই প্রথম বার বিধায়ক হলেন। অন্যদিকে, নন্দীগ্রাম কেন্দ্রে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে হারিয়ে শুভেন্দু ইতিমধ্যেই ‘জায়ান্ট কিলার’-এর স্বীকৃতি পেয়েছেন। তাই বিরোধী দলনেতা হিসেবে এই দু’জনের নামই বারবার উঠে এসেছে।

যদিও দলের একাংশের মত, এই দু’জনের কেউ বিরোধী দলনেতা না-ও হতে পারেন। কারণ মুকুল এবং শুভেন্দু তৃণমূল ছেড়ে বিজেপি-তে যোগদান করেছেন। বরং সেই দায়িত্ব এসে পড়তে পারে সঙ্ঘ পরিবার ঘনিষ্ঠ কোনও বিজেপি বিধায়কের কাঁধে। তবে এ দিনের বিজ্ঞপ্তিতে এটা স্পষ্ট করা হয়নি, কবে হবে নেতা নির্বাচন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

BJP mukul roy Shubhendu Adhikari
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE