Advertisement
০২ মার্চ ২০২৪
Dilip Ghosh

বিজেপি বিধায়কদের সঙ্গে বিধানসভায় সৌজন্য সাক্ষাতে দিলীপ! শুভেন্দুর অনুপস্থিতিতে, তাঁরই ঘরে

বিরোধী দলনেতা শুভেন্দুর ঘরে তাঁরই চেয়ারের পাশে অন্য একটি চেয়ারে দিলীপ ঘোষের বসার ব্যবস্থা করা হয়েছিল। আলাদা করে তোয়ালেও দেওয়া হয় সেই চেয়ারের উপর।

বিধানসভায় দিলীপ ঘোষ।

বিধানসভায় দিলীপ ঘোষ। নিজস্ব চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০১ ডিসেম্বর ২০২৩ ১৫:০৭
Share: Save:

বিধানসভা ভবনে এসে বিজেপি বিধায়কদের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করলেন দিলীপ ঘোষ। কিন্তু শুক্রবার দুপুরে সেই সাক্ষাৎ-পর্বে গরহাজির রইলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। মেদিনীপুরের বিজেপি সাংসদ দিলীপ পৌঁছনোর মিনিট চল্লিশেক আগেই নন্দীগ্রামের বিজেপি বিধায়ক শুভেন্দু বিধানসভা ভবন ছেড়ে চলে যান।

তবে শুভেন্দু না থাকলেও বিজেপি পরিষদীয় দলের মুখ্য সচেতক মনোজ টিগ্গা-সহ দলের অধিকাংশ বিধায়কই শুক্রবার দুপুরের সৌজন্য সাক্ষাতে হাজির ছিলেন। বিরোধী দলনেতার ঘরে তাঁরই চেয়ারের পাশে অন্য একটি চেয়ারে দিলীপের বসার ব্যবস্থা করা হয়েছিল। আলাদা করে তোয়ালেও দেওয়া হয় সেই চেয়ারে। শুভেন্দুর ঘরে বসে কফির পেয়ালাতে চুমুকও দেন দিলীপ।

আলাদা ভাবে বালুরঘাটের বিজেপি বিধায়ক অশোক লাহিড়ীর সঙ্গে শুক্রবার বেশ কিছু ক্ষণ কথা বলতে দেখা যায় দিলীপকে। পাঁচ রাজ্যের বিধানসভা নির্বাচনের সম্ভাব্য ফল নিয়ে প্রশ্ন করায় তিনি বলেন, ‘‘আর তো এক দিন বাকি। তাই আজ আর কোনও মন্তব্য নয়। যা হবে ভালই হবে। কেন্দ্রে আবারও মোদী সরকার ফিরবে। দেশ যে ভাবে চলছে, সে ভাবেই চলবে।’’

২০১৬ সালের বিধানসভা ভোটে খড়্গপুর সদর আসনে জয়ী বিজেপির প্রাক্তন রাজ্য সভাপতিতে বিধানসভা ভবনে ‘প্রত্যাবর্তনের কারণ’ সম্পর্কে প্রশ্ন করা হলে তিনি বলেন, ‘‘বিধানসভা অধিবেশনের সময়তেই সংসদের অধিবেশন চলে। তাই ইচ্ছে হলেও আসতে পারি না। এ বার ৪ তারিখ (সোমবার) থেকে সংসদের অধিবেশন শুরু হবে। তার আগে শুক্রবার বিধানসভার অধিবেশন চলছে শুনে বিধায়কদের সঙ্গে দেখা করতে চলে এলাম।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE