Advertisement
২৪ এপ্রিল ২০২৪
BJP

পরিবর্তন যাত্রায় ‘পুলিশি বাধা’, অবরোধে বিজেপি

এ দিন যানজটে নাজেহাল নিত্যযাত্রীদের একটি অংশের বিরক্তি ধরা পড়ল কথায়।

প্রতিবাদ: ভিআইপি রোডে বসে বিজেপি কর্মীরা। শনিবার।

প্রতিবাদ: ভিআইপি রোডে বসে বিজেপি কর্মীরা। শনিবার। নিজস্ব চিত্র

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৮ ফেব্রুয়ারি ২০২১ ০৬:০৪
Share: Save:

‘পরিবর্তন যাত্রা’ শুরু করতে না করতেই আপত্তি তুলে পথ আটকায় পুলিশ। এমনই অভিযোগ তুলে ব্যস্ত ভিআইপি রোড অবরোধ করলেন বিজেপির একদল কর্মী এবং সমর্থক। শনিবার সকালে বাগুইআটির জোড়ামন্দিরে ওই ঘটনা ঘটে। বিজেপির দাবি, আধ ঘণ্টা ধরে পথ অবরোধ করা হয়েছে। তবে পুলিশ সূত্রে জানানো হয়েছে, পনেরো মিনিট ধরে ওই অবরোধ চলেছিল। অবরোধের জেরে যানজটে আটকে ভোগান্তির অভিযোগ করেন যাত্রীরা।

এ দিন যানজটে নাজেহাল নিত্যযাত্রীদের একটি অংশের বিরক্তি ধরা পড়ল কথায়। তাঁদের মতে, এ ভাবে পথ অবরোধ করে রাজনৈতিক দলগুলির প্রচারের ক্ষেত্রে লাভ হতে পারে। কিন্তু সাধারণ মানুষের জন্য সেটা শুধুই দুর্ভোগ হয়। কোনও লাভ হয় না। বরং শোনা গেল, এ ভাবে দিনের ব্যস্ত সময়ে পথ আটকানোর রাজনীতি বন্ধের কথা ভাবুক কোনও দল। বিজেপি নেতৃত্বের দাবি, এ রাজ্যে সুদিন আনতে লড়াই করছেন তাঁরা। এ জন্য মানুষকে সাময়িক কষ্ট করতে হবেই।

বিজেপির অভিযোগ, রাজ্য জুড়ে পরিবর্তন যাত্রা চলছে। কিন্তু এ দিন বাগুইআটির জোড়ামন্দিরে সেই কর্মসূচি করতে গেলে বাধা দেয় পুলিশ। তাঁদের বক্তব্য, আগাম কর্মসূচির কথা জানানো সত্ত্বেও এই ঘটনা ঘটল। কেন?

যদিও পুলিশের দাবি, আবেদন করা আর অনুমতি মেলা এক নয়। ওই কর্মসূচির জন্য কোনও অনুমতি দেওয়া হয়নি। এ দিনের অবরোধে হাজির ছিলেন বিজেপি নেতা সোমনাথ চক্রবর্তী, অনুপম ঘোষ-সহ অনেকে। তাঁদের অভিযোগ, নির্বাচনী আচরণবিধি জারি হয়েছে। অথচ ভিআইপি রোডের সার্ভিস রোডে শাসক দলের মঞ্চ বাঁধা রয়েছে। এ দিন অবরোধ থেকে ওই মঞ্চ খোলার দাবিও করা হয়।

স্থানীয় তৃণমূল নেতা তথা বিধাননগর পুরসভার প্রশাসকমণ্ডলীর সদস্য প্রণয় রায়ের দাবি, সার্ভিস রোডের ধারে ওই মঞ্চ বেঁধে সরকারি বিভিন্ন প্রকল্পের পরিষেবা স্থানীয় মানুষের কাছে পৌঁছে দেওয়ার কাজ হয়েছিল। তার জন্য একটি অংশ ঘেরাও হয়েছিল। সেই কাজ শেষ হওয়ার পর থেকে তা খোলার কাজ চলছে। প্রণয়বাবুর দাবি, মিথ্যা এবং রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত অভিযোগ করে চলেছে বিজেপি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

BJP VIP Road BJP Parivartan Yatra
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE