Advertisement
১৯ এপ্রিল ২০২৪
BJP

Rampurhat Clash: রামপুরহাট-কাণ্ডে ৫ জনের প্রতিনিধি দল গঠন কেন্দ্রীয় বিজেপি-র, ঘটনাস্থলে যাবে শুক্রবার

বিজেপি-র সর্বভারতীয় সভাপতি জেপি নড্ডা পাঁচ সদস্যের একটি ‘সত্যতা যাচাই কমিটি’ গড়েছেন। শুক্রবার বীরভূমের রামপুরহাটের বগটুই যাবেন।

পাঁচ সদস্যের কমিটিতে এ রাজ্যে দুই বিজেপি নেতা রয়েছেন।

পাঁচ সদস্যের কমিটিতে এ রাজ্যে দুই বিজেপি নেতা রয়েছেন। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২২ মার্চ ২০২২ ২১:৫৯
Share: Save:

রামপুরহাট-কাণ্ড খতিয়ে দেখতে এ বার পাঁচ সদস্যের কমিটি গড়ল কেন্দ্রীয় বিজেপি। বিজেপি-র সর্বভারতীয় সভাপতি জেপি নড্ডা পাঁচ সদস্যের একটি ‘সত্যতা যাচাই কমিটি’ গড়েছ‌েন। ওই দলের সদস্যেরা আগামী শুক্রবার বীরভূমের রামপুরহাটের বগটুই গ্রামে যাবেন। তাঁরা সেখান থেকে তথ্য সংগ্রহ করে যত দ্রুত সম্ভব কেন্দ্রীয় বিজেপি-কে রিপোর্ট জমা দেবেন।

ওই কমিটিতে রয়েছেন রাজ্য বিজেপি-র সভাপতি সুকান্ত মজুমদার। এ ছাড়া রয়েছেন ভারতী ঘোষ। রয়েছেন বিজেপি-র উত্তরপ্রদেশের রাজ্যসভার সাংসদ ব্রজলাল। আছেন লোকসভার সাংসদ সত্যপাল সিংহ এবং রাজ্যসভার সাংসদ কেসি রমামূর্তি। উল্লেখ্য, সুকান্ত মজুমদার বাদে এই কমিটির বাকি চার সদস্যই প্রাক্তন আইপিএস অফিসার।

রাজ্য বিজেপি-র সভাপতি জানিয়েছেন, তিনি দিল্লিতে রয়েছেন। বুধবার বিকেল নাগাদ কলকাতায় পৌঁছে যাবেন। ভারতী ঘোষ এখন কলকাতাতেই রয়েছেন। কমিটির বাকি তিন সদস্য কলকাতায় এলে শুক্রবার সকালেই তাঁরা রামপুরহাটের বগটুইয়ে যাবেন।

বগটুইয়ে অগ্নিদগ্ধ হয়ে মৃত্যুর ঘটনায় রাজ্যের আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ে প্রশ্ন তুলেছে বিজেপি। ইতিমধ্যে রামপুরহাটের ঘটনা নিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের কাছে রাজ্যে কেন্দ্রীয় হস্তক্ষেপের দাবি জানিয়েছে বিজেপি। মঙ্গলবার সংসদে স্বরাষ্ট্রমন্ত্রীর অফিসে গিয়ে তাঁর সঙ্গে দেখা করেন এ রাজ্যের সাংসদ সুকান্ত মজুমদার, দিলীপ ঘোষ, অর্জুন সিংহ এবং রাজু বিস্তা। রাজ্যে কেন্দ্রীয় হস্তক্ষেপ চেয়ে তাঁরা অমিতের কাছে দরবার করেছিলেন। পরে সুকান্ত জানান, কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রক ৭২ ঘণ্টার মধ্যে রাজ্যের কাছে এই ঘটনার রিপোর্ট চেয়েছে। তার পর সামনে এল এই কমিটি গঠনের কথা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE