Advertisement
০১ মে ২০২৪
Mamata Banerjee

Mamata Banerjee and Jagdeep Dhankahr: বিজেপি শাসিত রাজ্যের বেলা তো চুপ থাকেন! রামপুরহাট-কাণ্ডে ধনখড়কে চিঠি মমতার

ধনখড়কে মমতা জানান এলাকার থানার অফিসারদের বিরুদ্ধে পদক্ষেপ করা হয়েছে। ইতিমধ্যে সিট গঠন হয়েছে। এমনকি ১০ জনকে গ্রেফতারও করা হয়েছে।

রামপুরহাট কাণ্ডে ধনখড়ের মন্তব্যের পর চিঠি মমতার।

রামপুরহাট কাণ্ডে ধনখড়ের মন্তব্যের পর চিঠি মমতার। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২২ মার্চ ২০২২ ১৯:৪৫
Share: Save:

রামপুরহাটের বগটুই ১০ জনের অগ্নিদগ্ধ হয়ে মৃত্যুর ঘটনায় আবার রাজ্যের আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ে প্রশ্ন তুলেছেন রাজ্যপাল জগদীপ ধনখড়। একে ‘ভয়ঙ্কর হিংসার ঘটনা’ বলে বর্ণনা করেছেন তিনি। মঙ্গলবার তাঁর এই মন্তব্যের বিরোধিতা করে চিঠি লিখলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মমতার দাবি, রাজ্যপালের পদে আসীন থেকে ধনখড়ের এই মন্তব্য অনভিপ্রেত। পাশাপাশি, রাজ্যপালকে তাঁর কটাক্ষ, কেন বিজেপি শাসিত রাজ্যে এমন কোনও ঘটনা ঘটলে তিনি নীরব থাকেন। মুখ্যমন্ত্রীর আরও অভিযোগ, পশ্চিমবঙ্গে যখনই কোনও ‘দুর্ভাগ্যজনক ঘটনা’ ঘটে রাজ্যপাল রাজ্য সরকারের সমালোচনা ও নিন্দার সুযোগ ছাড়েন না।

প্রসঙ্গত, বীরভূমের রামপুরহাটের বগটুইয়ে তৃণমূলের এক উপপ্রধান খুন হন। তাঁর পরেই তাঁর এলাকার কয়েকটি বাড়িতে আগুন ধরানো হয়। মৃত্যু হয় ১০ জনের। মঙ্গলবার এই ঘটনাকে কেন্দ্র করে তোলপাড় রাজ্য রাজনীতি। এই ঘটনাকে ‘ভয়ঙ্কর’ বলে ব্যাখ্যা করেন রাজ্যপাল। একটি ভিডিয়ো বার্তায় তিনি জানান, এ রাজ্যে আইনের শাসন নেই। সন্ত্রাসের সংস্কৃতি চলছে। পাশাপাশি, রাজ্যের মুখ্যসচিবের কাছে ঘটনার রিপোর্ট চান তিনি।

এই প্রেক্ষিতে রাজ্যপালকে চিঠি দিলেন মুখ্যমন্ত্রী। চিঠিতে মমতা জানান, রামপুরহাটে এতগুলো মানুষের প্রাণ যাওয়ার ঘটনায় রাজ্য সরকার ব্যথিত। কিন্তু ঘটনার সঙ্গে সঙ্গে পদক্ষেপ করেছে সরকার। সংশ্লিষ্ট এলাকার থানার অফিসারদের বিরুদ্ধে পদক্ষেপ করা হয়েছে। ইতিমধ্যে সিট গঠন হয়েছে। এমনকি ১০ জনকে গ্রেফতারও করা হয়েছে। জেলাশাসক, পুলিশ সুপার-সহ পদস্থ আমলারা উপদ্রুত এলাকায় রয়েছেন। কিন্তু তার মধ্যেই রাজ্যপালের মন্তব্য তাঁকে ব্যথিত করেছে বলে চিঠিতে লেখেন মমতা।

চিঠির শেষাংশে মমতার কটাক্ষ, বিজেপি শাসিত রাজ্যে এর চেয়ে অনেক জঘন্য ঘটনা ঘটে। তখন রাজ্যপালের কোনও প্রতিক্রিয়া মেলে না। এর পর লেখেন, ‘আপনাকে অনুরোধ এ ধরনের মন্তব্য থেকে বিরত থাকুন এবং প্রশাসনকে নিরপেক্ষ ভাবে তদন্ত করতে দিন।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE