Advertisement
২৫ জুন ২০২৪
Bratya Basu

Bratya Basu: হিন্দু হস্টেল খুলে দিতে নির্দেশ মন্ত্রীর

শিক্ষামন্ত্রী সব শুনে সব দিক বিবেচনা করে দ্রুত হস্টেল খোলার নির্দেশ দেন। এ দিন থেকে বিশ্ববিদ্যালয়ে ছুটি পড়ে গিয়েছে। ছাত্র আবাসিকেরা হিন্দু হস্টেলেই রয়েছেন।

ফাইল চিত্র।

ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৮ মার্চ ২০২২ ০৬:১৮
Share: Save:

প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয়ের পড়ুয়াদের জন্য অবিলম্বে হস্টেল খোলার নির্দেশ দিলেন শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু। সূত্রের খবর, বিষয়টি নিয়ে বৃহস্পতিবার প্রেসিডেন্সির উপাচার্য অনুরাধা লোহিয়ার সঙ্গে কথা বলেন শিক্ষামন্ত্রী।

প্রায় এক মাস আন্দোলনের পরে বুধবার হিন্দু হস্টেল কার্যত ‘দখল’ করে নেন আবাসিকেরা। সূত্রের খবর, উপাচার্য এ দিন ব্রাত্যবাবুকে জানান, হস্টেলের সুপার এবং সহ-সুপার পদের জন্য শিক্ষকদের থেকে আবেদন চাওয়া হয়েছে। কিন্তু পড়ুয়াদের আচরণে কেউই দায়িত্ব নিতে আগ্রহী নন। উপাচার্য আরও জানান, হস্টেলের যে ওয়ার্ডগুলির মেরামত বাকি, তা যত দ্রুত সম্ভব সারানোর দাবি ছাত্রেরা করছেন। যা দ্রুত করা সম্ভব নয়। সূত্রের খবর, শিক্ষামন্ত্রী সব শুনে সব দিক বিবেচনা করে দ্রুত হস্টেল খোলার নির্দেশ দেন। এ দিন থেকে বিশ্ববিদ্যালয়ে ছুটি পড়ে গিয়েছে। ছাত্র আবাসিকেরা হিন্দু হস্টেলেই রয়েছেন। এক আবাসিক দেবব্রত মণ্ডল জানান, করোনার সময়ে হস্টেলের রাঁধুনিদের চলে যেতে বলায় এখন তাঁরা বাইরে থেকে খাবার এনে খাচ্ছেন। তবে সল্টলেকে ছাত্রীদের হস্টেল এখনও খোলেনি। সেখানকার আবাসিকদের একাংশের দাবি, সোমবার কর্তৃপক্ষ উদ্যোগী না হলে তাঁরাও হস্টেলের দখল নেবেন

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Bratya Basu Presidency College Hindu hostel
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE