×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

২০ জানুয়ারি ২০২১ ই-পেপার

বাইকে ধাক্কা মেরে বাসে আগুন, মৃত বাইকচালক

নিজস্ব সংবাদদাতা
কলকাতা২৮ নভেম্বর ২০২০ ০২:২৯
বিপর্যয়: আগুনের গ্রাসে। শুক্রবার, ভিআইপি রোডে। নিজস্ব চিত্র।

বিপর্যয়: আগুনের গ্রাসে। শুক্রবার, ভিআইপি রোডে। নিজস্ব চিত্র।

সাতসকালে ভিআইপি রোডের উপরে একটি যাত্রী-বোঝাই বাস পর পর দুর্ঘটনা ঘটিয়ে আতঙ্ক ছড়াল। প্রথমে একটি মোটরবাইকে ধাক্কা মারে বাসটি। এর পরেই আগুন লেগে যায় ওই বাসে। আতঙ্কিত যাত্রীরা দ্রুত বাস থেকে নামার চেষ্টা করেন। কিন্তু ছোট দরজা দিয়ে একসঙ্গে নামতে গিয়ে শুরু হয় হুড়োহুড়ি। তার মধ্যেই কোনও মতে নেমে আসেন যাত্রীরা। এ দিকে আশঙ্কাজনক অবস্থায় বাইকচালককে স্থানীয় বেসরকারি হাসপাতালে ভর্তি করা হলে সেখানেই তাঁর মৃত্যু হয়। মৃতের নাম অশোক সরকার (৪৫)। তিনি কেষ্টপুরের বাসিন্দা বলে জানিয়েছে পুলিশ।

ঘটনাটি ঘটেছে শুক্রবার সকালে ভিআইপি রোডের দমদম পার্কে। ভস্মীভূত বাসটির চালক পলাতক। পুলিশ সূত্রের খবর, দুর্ঘটনাটি ঘটে সকাল সাড়ে ন’টা নাগাদ। ডানকুনি থেকে গড়িয়ার দিকে যাচ্ছিল ওই বেসরকারি বাসটি। বাগুইআটি থানা এলাকায় দমদম পার্কের কাছে সেটি একটি মোটরবাইকে ধাক্কা মারে। রাস্তায় ছিটকে পড়ে যান চালক। বাইকটি ঢুকে যায় বাসের নীচে। প্রত্যক্ষদর্শীদের একাংশ জানান, এর পরেই বাসটিতে দাউ দাউ করে আগুন ধরে যায়। বাসে তখন প্রায় ৩০ জন যাত্রী। সবাই আতঙ্কে চিৎকার শুরু করে দেন। বাস থেকে নামার জন্য যাত্রীদের মধ্যে হুড়োহুড়িও শুরু হয়। ঘটনাস্থলে পৌঁছে যায় পুলিশ। গুরুতর আহত বাইকচালককে আশঙ্কাজনক অবস্থায় বাগুইআটির একটি হাসপাতালে নিয়ে ভর্তি করে পুলিশ। পরে সেখানেই তাঁর মৃত্যু হয়। 

বাসের আগুন নেভাতে ঘটনাস্থলে পৌঁছয় দমকলের দু’টি ইঞ্জিন। কিছু ক্ষণের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। তত ক্ষণে অবশ্য বাসটি পুরো পুড়ে গিয়েছে। প্রত্যক্ষদর্শীরা জানাচ্ছেন, মোটরবাইকটি বাসের নীচে চলে যাওয়া অবস্থায় চালক বাসটিকে কিছু দূর টেনে নিয়ে যান। তখনই সম্ভবত বাইকের ট্যাঙ্ক থেকে তেল পড়ে যায়। তা থেকেই বাসে আগুন লেগে থাকতে পারে বলে জানাচ্ছেন তাঁরা। 

Advertisement

স্থানীয়দের অভিযোগ, সকালের অফিস টাইমে বেপরোয়া ভাবে বাস চালাচ্ছেন বেশিরভাগ চালক। যার জেরেই এ দিনের দুর্ঘটনা। পলাতক বাসচালককে গ্রেফতার করে কড়া শাস্তির দাবি জানিয়েছেন তাঁরা।

বাগুইআটি থানার তরফে জানানো হয়েছে, বাসটির নম্বর দেখে চালকের খোঁজ চলছে।

Advertisement