Advertisement
২৪ মে ২০২৪
Calcutta High Court

গ্রুপ ডি নিয়োগে মোটা টাকা লেনদেনের সন্দেহ আদালতের, মামলায় ইডিকে যুক্ত করার নির্দেশ

আদালতের নির্দেশ, ২,৮২৩ জনের ওএমআর শিট বিকৃত করার যে অভিযোগ রয়েছে, সেগুলো খতিয়ে দেখে রিপোর্ট দিতে হবে মামলাকারীর আইনজীবীকে। সিবিআই এই বিকৃত ওএমআর শিটগুলো উদ্ধার করেছে।

গ্রুপ ডি নিয়োগে দুর্নীতির একটি মামলায় ইডিকে যুক্ত করার নির্দেশ হাই কোর্টের।

গ্রুপ ডি নিয়োগে দুর্নীতির একটি মামলায় ইডিকে যুক্ত করার নির্দেশ হাই কোর্টের। — ফাইল ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২১ ডিসেম্বর ২০২২ ১৬:৫৪
Share: Save:

সাদা ওএমআর শিটে বিকৃতি ঘটিয়ে চাকরি দেওয়া হয়েছে অর্থের বিনিময়ে। গ্রুপ ডি নিয়োগে দুর্নীতির একটি মামলায় ইডিকে যুক্ত করার নির্দেশ দিলেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। তাঁর সন্দেহ, সাদা ওএমআর শিটে বিকৃতি ঘটিয়ে অর্থের বিনিময়ে চাকরি দেওয়া হয়ে থাকতে পারে।

উত্তরপত্রে (ওএমআর শিট) বিকৃতি হয়েছে বলে মেনে নিয়েছে স্কুল সার্ভিস কমিশন (এসএসসি)। এই প্রেক্ষিতে বৃহস্পতিবারের মধ্যে ১০০টি ওএমআর শিট প্রকাশের নির্দেশ দিয়েছে কলকাতা হাই কোর্ট। বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের নির্দেশ, এসএসসিকে এই ১০০ ওএমআর শিট ওয়েবসাইটে প্রকাশ করতে হবে। একই সঙ্গে মামলাকারীর আইনজীবীকে আদালতের নির্দেশ, ২,৮২৩ জনের ওএমআর শিট বিকৃত করার যে অভিযোগ করা হচ্ছে, সেগুলি খতিয়ে দেখে রিপোর্ট দিতে হবে। সিবিআই এই বিকৃত ওএমআর শিটগুলি উদ্ধার করেছে। কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা দশ দিনের মধ্যে মামলাকারীর আইনজীবীর হাতে তা তুলে দেবে।

এ দিন বিচারপতি জানান, দেখা গিয়েছে, অনেকে শূন্য পেয়েছেন। কিন্তু তাঁদের ৪৩ নম্বর দেওয়া হয়েছে! এর পরই বিচারপতির মন্তব্য, ‘‘৪৫ নম্বরের পরীক্ষায় ৪৩ নম্বর দেওয়া হল কেন? একটু কম নম্বর দেওয়া হয়ে গেল!’’ বিচারপতি গঙ্গোপাধ্যায় এর পরই ওএমআর শিটে বিকৃতির আশঙ্কা করেন এবং একটি মামলায় ইডিকে যুক্ত করার নির্দেশ দেন। তিনি বলেন, ‘‘ইডি আজ থেকেই তদন্ত শুরু করুক।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Calcutta High Court SSC ED
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE