Advertisement
২৪ সেপ্টেম্বর ২০২২
Calcutta High Court

বিজেপির নবান্ন অভিযানে সরকারি সম্পত্তি নষ্টের অভিযোগে দায়ের হওয়া মামলা খারিজ করল হাই কোর্ট

গত ১৩ সেপ্টেম্বর বিজেপির নবান্ন অভিযানের দিনই এই মামলা দায়ের হয়েছিল। জরুরি শুনানির আবেদন করে নবান্ন অভিযান বাতিলের আর্জি জানানো হয় হাই কোর্টে।

নবান্ন অভিযান নিয়ে জনস্বার্থ মামলা খারিজ হল হাই কোর্টে।

নবান্ন অভিযান নিয়ে জনস্বার্থ মামলা খারিজ হল হাই কোর্টে। —ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৩ সেপ্টেম্বর ২০২২ ১২:৪২
Share: Save:

বিজেপির নবান্ন অভিযান কর্মসূচির বিরোধিতা এবং ক্ষয়ক্ষতি নিয়ে করা জনস্বার্থ মামলা খারিজ করল কলকাতা হাই কোর্ট। আইনজীবী রমাপ্রসাদ সরকার তাঁর হলফনামায় দাবি করেন, ওই কর্মসূচির ফলে সাধারণ মানুষ ভোগান্তির শিকার হয়েছেন। অনেক সরকারি সম্পত্তির ক্ষতি হয়েছে। এই অভিযোগের পাশাপাশি ক্ষতিপূরণের আর্জি জানান তিনি। শুক্রবার প্রধান বিচারপতি প্রকাশ শ্রীবাস্তব এবং বিচারপতি রাজর্ষি ভরদ্বাজের ডিভিশন বেঞ্চ রায় ঘোষণা করে ওই আর্জি খারিজ করে দয়েছে।

উল্লেখ্য, গত ১৩ সেপ্টেম্বর বিজেপির নবান্ন অভিযানের দিনই এই মামলা দায়ের হয়েছিল। জরুরি শুনানির আবেদন করে নবান্ন অভিযান বাতিলের আর্জি জানানো হয় হাই কোর্টে। আইনজীবী রমাপ্রসাদ আদালতের কাছে করা তাঁর হলফনামায় জানিয়েছেন, জাতীয় সড়ক আটকে জনজীবন বিপন্ন করে সভা, মিছিল, সমিতিতে নিষেধাজ্ঞা রয়েছে সুপ্রিম কোর্টের। তার পরেও কেন এই অভিযান করা হবে, এই প্রশ্ন তুলে আদালতের হস্তক্ষেপ চান তিনি।

অন্য দিকে, বিজেপি কর্মী-সমর্থকদের নবান্ন অভিযান ঘিরে ওই দিন সকাল থেকে ধুন্ধুমার পরিস্থিতির সৃষ্টি হয়। দ্বিতীয় হুগলি সেতু-সহ হাওড়া এবং কলকাতার বিভিন্ন রাস্তায় যান চলাচল নিয়ন্ত্রণ করা হয়।

তার পরেও সাঁতরাগাছিতে পুলিশ আর বিজেপি কর্মী-সমর্থকদের সংঘর্ষ হয়। পুলিশকে লক্ষ্য করে ঢিল ছোড়ার অভিযোগ ওঠে। পাল্টা জলকামান, কাঁদানে গ্যাস ছোড়ে পুলিশ। মিছিলে যোগ দেওয়ার আগে আটক হন বিজেপি বিধায়ক তথা রাজ্যের বিরোধী নেতা শুভেন্দু অধিকারী। পুলিশের বিরুদ্ধে অতি সক্রিয়তার অভিযোগ করে বিজেপি। প্রহৃত হন বিজেপির প্রাক্তন সাংসদ স্বপন দাশগুপ্ত এবং কলকাতা পুরসভার কাউন্সিলর মীনাদেবী পুরোহিত। নবান্ন অভিযানের পর ক্ষয়ক্ষতির জন্য ক্ষতিপূরণ চান মামলাকারী। ওই মামলা খারিজ করল হাই কোর্ট।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.