Advertisement
০৭ মে ২০২৪
Defamation case against Suvendu Adhikari

শুভেন্দুর বিরুদ্ধে মানহানির মামলা অভিষেকের বাবার, মার্চ মাস পর্যন্ত স্থগিতাদেশ দিল হাই কোর্ট

রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর বিরুদ্ধে ওই মানহানির মামলা করেন শাসকদলের সাংসদের বাবা অমিত বন্দ্যোপাধ্যায়। সোমবার ওই মামলা আরও তিন মাসের জন্য স্থগিত করে দিল হাই কোর্ট।

Abhishek Banerjee, Suvendu Adhikari, Amit Banerjee

অমিত বন্দ্যোপাধ্যায়, শুভেন্দু অধিকারী এবং অভিষেক বন্দ্যোপাধ্যায় (বাঁ দিক থেকে)। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১১ ডিসেম্বর ২০২৩ ১৬:২০
Share: Save:

তৃণমূল সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বাবা অমিত বন্দ্যোপাধ্যায়ের দায়ের করা মানহানি মামলায় স্থগিতাদেশের মেয়াদ বৃদ্ধি করল কলকাতা হাই কোর্ট। রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর বিরুদ্ধে ওই মানহানির মামলা করেন শাসকদলের সাংসদের বাবা। সোমবার ওই মামলা আরও তিন মাসের জন্য স্থগিত করে দিল হাই কোর্ট। বিচারপতি তীর্থঙ্কর ঘোষ জানান, আগামী মার্চ মাসে এই মামলার শুনানি হবে।

একটি জনসভায় নাম না করে ডায়মন্ড হারবারের তৃণমূল সাংসদ অভিষেকের বাবাকে কটাক্ষ করার অভিযোগ ওঠে নন্দীগ্রামের বিজেপি বিধায়ক শুভেন্দুর বিরুদ্ধে। গত ২০ জুন একটি সভায় শুভেন্দু ‘দুর্নীতির মাধ্যমে হাজার কোটি টাকার মালিক’ বলে কটাক্ষ করেছিলেন।

তিনি কারও নাম করলেও অভিষেকের বাবা অমিতের দাবি, ওই মন্তব্য তাঁকেই লক্ষ্য করে করা হয়েছে। এমন মন্তব্যে এক জন সাধারণ নাগরিক হিসেবে তাঁর সুনাম নষ্ট হয়েছে বলে অভিযোগ করেন অমিত। ঘটনাক্রমে আইনজীবী মারফত ক্ষমা চাওয়ার জন্য শুভেন্দুর কাছে আইনি নোটিস পাঠিান তিনি। যদিও সেই নোটিসের পরিপ্রেক্ষিতে কোনও প্রত্যুত্তর আসেনি কাঁথির ‘শান্তিকুঞ্জ’ (শুভেন্দুর বাসভবন) থেকে। তার পর শুভেন্দুর বিরুদ্ধে মানহানির মামলা করেন অভিষেকের বাবা।

উল্লেখ্য, কয়েক দিন আগে শুভেন্দুর বিরুদ্ধে আরও একটি মানহানি মামলার শুনানি হয়। ওই মামলাটি করেন রাজ্যের মন্ত্রী পুলক রায়। অভিযোগ, রাজ্যের মন্ত্রীর বিরুদ্ধে কেন্দ্রীয় প্রকল্পে দুর্নীতির অভিযোগ তুলেছিলেন শুভেন্দু। ওই মামলার শুনানিতে বিচারপতি শম্পা সরকার নির্দেশ দেন আগামী ১১ জানুয়ারি ওই মামলার পরবর্তী শুনানি হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE