Advertisement
২২ মে ২০২৪
Calcutta Medical College Hospital

Calcutta Medical College: মেডিক্যালে ইনজেকশন উধাও ফ্রিজ থেকে, পরে মিলল বাইরে

এরই মধ্যে হেমাটোলজি অ্যান্ড ট্রান্সফিউশন মেডিসিন বিভাগের এই ঘটনায় ফের প্রশ্ন উঠতে শুরু করেছে।

ফাইল চিত্র।

ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ৩০ এপ্রিল ২০২২ ০৬:০৪
Share: Save:

ফ্রিজে রাখা হয়েছিল ইনজেকশনের চারটি ভায়াল। কিন্তু প্রয়োজনের সময়ে দেখা যায়, সেগুলি নেই। এই ঘটনায় পুলিশে খবর দেওয়ার পরে অবশ্য দেখা যায়, সেগুলি ফ্রিজের বাইরে পড়ে আছে! সম্প্রতি এমনই বিস্ময়কর ঘটনা ঘটেছে কলকাতা মেডিক্যাল কলেজ হাসপাতালে। শুক্রবার বিষয়টি প্রকাশ্যে আসতেই চিকিৎসক মহলের একাংশ প্রশ্ন তুলেছেন, ফ্রিজে যদি ওই ইনজেকশন রাখা হয়ে থাকে, তা হলে পরে সেগুলি বাইরে পড়ে থাকল কী করে?

করোনা অতিমারিতে কলকাতা মেডিক্যাল কলেজ থেকে কয়েক লক্ষ টাকার টসিলিজুমাব ইনজেকশন উধাও হয়ে যাওয়ায় চাঞ্চল্য তৈরি হয়েছিল। সেই ঘটনায় অভিযুক্ত চিকিৎসক ও নার্সকে অন্যত্র বদলি করা হয়। এরই মধ্যে হেমাটোলজি অ্যান্ড ট্রান্সফিউশন মেডিসিন বিভাগের এই ঘটনায় ফের প্রশ্ন উঠতে শুরু করেছে। সূত্রের খবর, কয়েক দিন আগে ওই বিভাগেরই ফ্রিজে রাখা হয় হিমোফিলিয়ায় আক্রান্তদের চিকিৎসায় ব্যবহৃত জীবনদায়ী ইনজেকশন ফ্যাক্টর-৮। রক্ত জমাট বাঁধাতে ওই ইনজেকশন দেওয়া হয়। ওই চারটি ভায়ালের আনুমানিক দাম প্রায় ২২ হাজার টাকা। জানা গিয়েছে, ওই বিভাগের কর্তব্যরত নার্স ফ্রিজে চারটি ভায়াল দেখতে না পেয়ে তড়িঘড়ি চিঠি লিখে কর্তৃপক্ষকে জানান। তার পরেই পুলিশে খবর দেওয়া হয় হাসপাতালের তরফে।

সূত্রের খবর, পুলিশ আসার কিছু ক্ষণ আগেই ইনজেকশনের চারটি ভায়াল ফ্রিজের বাইরে পড়ে থাকতে দেখা যায়। দু’টি ভেঙে গিয়েছিল। কলকাতা মেডিক্যাল কলেজের অধ্যক্ষ রঘুনাথ মিশ্র বলেন, ‘‘হাসপাতালের চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীদের সক্রিয়তার ফলেই ইনজেকশনগুলি খুঁজে পাওয়া গিয়েছে। সকলকে ধন্যবাদ। তবে কী ভাবে এমন ঘটনা ঘটল, তা খতিয়ে দেখা হচ্ছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Calcutta Medical College Hospital
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE