Advertisement
২৩ এপ্রিল ২০২৪
Calcutta University

Calcutta university: খাতা দেখতে ক্যাম্পাসে এসেও ফিরতে হল কিছু শিক্ষককে

বিতর্কের মধ্যেই মঙ্গলবার কলকাতা বিশ্ববিদ্যালয়ের স্নাতক স্তরের অনার্সের চূড়ান্ত সিমেস্টারের পরীক্ষার খাতা বিশ্ববিদ্যালয়ে বসেই দেখা শুরু হয়েছে।

ফাইল ছবি

ফাইল ছবি

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৭ জুলাই ২০২২ ০৬:৪৫
Share: Save:

বিতর্কের মধ্যেই মঙ্গলবার কলকাতা বিশ্ববিদ্যালয়ের স্নাতক স্তরের অনার্সের চূড়ান্ত সিমেস্টারের পরীক্ষার খাতা বিশ্ববিদ্যালয়ে বসেই দেখা শুরু হয়েছে। অভিযোগ, কর্তৃপক্ষের নির্দেশে ওই দিন শিক্ষকদের অনেকে এসে দেখেন, তাঁদের জন্য খাতা বরাদ্দ নেই। এ দিকে, করোনা আবার বাড়লেও এই সংক্রান্ত সচেতনতামূলক বার্তা বিশ্ববিদ্যালয় দেয়নি। পরীক্ষকদের বসার যে ব্যবস্থা, সেখানে কেউ কেউ মাস্ক পরছেন না। এ নিয়ে শিক্ষকদের অনেকেই ক্ষুব্ধ।

বিশ্ববিদ্যালয়ের নির্দেশে বলা হয়েছিল, ৫ থেকে ১১ জুলাই কলেজ স্ট্রিট ক্যাম্পাসের দু’টি হলে বসে শিক্ষক, শিক্ষিকাদের বেলা ১১টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত পরীক্ষার খাতা দেখতে হবে। এর মধ্যে শনি, রবি ও ইদ-উজ-জোহার ছুটি পড়েছে। সূত্রের খবর, অনার্সের চূড়ান্ত সিমেস্টারের ফল দ্রুত বার করতেই এমন উদ্যোগ। চূড়ান্ত সিমেস্টারের অনার্সের পরীক্ষা এ দিন শেষ হলেও হুল দিবসে একটি পত্রের পরীক্ষা পড়ায় তা হবে ৪ অগস্ট। উচ্চশিক্ষা দফতরও জানিয়েছে, ৩১ অগস্টের মধ্যে ফল প্রকাশ করতে হবে। প্রশ্ন উঠেছে, হাতে সময় থাকতেও খাতা দেখানোর এত তাড়া কেন? এ দিন সহ-উপাচার্য (শিক্ষা) আশিস চট্টোপাধ্যায় বলেন, ‘‘দু’-এক জন শিক্ষক হয়তো খাতা না পেয়ে ফিরে গিয়েছেন। সংখ্যাটা বেশি নয়।’’ তাঁর বক্তব্য, ‘‘কোনও নির্দিষ্ট দিনে কারও খাতা দেখতে আসায় অসুবিধা থাকলে তিনি আসবেন না। বিষয়টি বিবেচনা করা হবে।’’ করোনা নিয়ে তাঁর প্রশ্ন, শিক্ষকদের কি নতুন করে সচেতন করতে হবে?

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Calcutta University COVID19
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE