Advertisement
১১ মে ২০২৪
Jadavpur University

Jadavpur University: ‘হোক আনলক’ দাবিতে কনভেনশনের ডাক যাদবপুরে

অবিলম্বে ক্যাম্পাস খোলা এবং সরকারের সঙ্গে ত্রিপাক্ষিক বৈঠকের দাবিতে আজ বেলা ১১টা থেকে অরবিন্দ ভবনের সামনে অবস্থানের ডাক দিয়েছেন পড়ুয়াদের একাংশ।

ফাইল চিত্র।

ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২০ সেপ্টেম্বর ২০২১ ০৬:০৭
Share: Save:

যাদবপুর বিশ্ববিদ্যালয়-সহ রাজ্যের সব শিক্ষা প্রতিষ্ঠান খোলার দাবিতে আজ, সোমবার ক্যাম্পাসের বাইরে কনভেনশনের ডাক দিলেন যাদবপুর বিশ্ববিদ্যালয়ের পড়ুয়া, শিক্ষক ও শিক্ষাকর্মীদের একাংশ। একই দাবিতে আজ বিশ্ববিদ্যালয় চত্বরে অবস্থান এবং বাইরে মিছিলের ডাক দিয়েছেন যাদবপুরের পড়ুয়াদের একাংশ।

সকলকে বিনামূল্যে প্রতিষেধক দেওয়া-সহ যাদবপুর বিশ্ববিদ্যালয় এবং রাজ্যের বাকি শিক্ষা প্রতিষ্ঠানগুলি খোলার জন্য ‘হোক আনলক’ দাবি নিয়ে আজ, সোমবার যাদবপুর ৮বি বাসস্ট্যান্ডের কাছে ওই কনভেনশনের আয়োজন করা হয়েছে। আয়োজকদের মধ্যে রয়েছে যাদবপুরের কলা বিভাগের ছাত্র সংসদ আফসু এবং ছাত্র সংগঠন এসএফআই, আইসা, আরএসএফ, রিফ্র‌্যাকশন, ডিএসও, পিএসইউ। এর সঙ্গে রয়েছে যাদবপুর বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতি জুটা, শিক্ষক সংগঠন আবুটা এবং কর্মচারী সংসদ।

অবিলম্বে ক্যাম্পাস খোলা এবং সরকারের সঙ্গে ত্রিপাক্ষিক বৈঠকের দাবিতে আজ বেলা ১১টা থেকে অরবিন্দ ভবনের সামনে অবস্থানের ডাক দিয়েছেন পড়ুয়াদের একাংশ। বিকেল ৪টে নাগাদ ক্যাম্পাসের বাইরে মিছিলের আয়োজন করেছেন তাঁরা। বিশ্ববিদ্যালয়ের ইঞ্জিনিয়ারিং ফ্যাকাল্টির ছাত্র সংসদ ফেটসু-র চেয়ারপার্সন অরিত্র মজুমদার রবিবার জানান, মিছিলে অংশ নেওয়ার জন্য রাজ্যের সব কলেজ-বিশ্ববিদ্যালয়ের পড়ুয়াদের আহ্বান জানানো হয়েছে। কলকাতা, প্রেসিডেন্সি, বর্ধমান-সহ বেশ কিছু বিশ্ববিদ্যালয়ের পড়ুয়ারা অংশ নেবেন।

অন্য দিকে, প্রশাসনিক কাজের জন্য আজ, সোমবার থেকে সপ্তাহে তিন দিন ক্যাম্পাস খোলা রাখার সিদ্ধান্ত নিয়েছেন রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। এত দিন সোম এবং বৃহস্পতিবার ক্যাম্পাস খোলা থাকছিল। কিন্তু সপ্তাহে মাত্র দু’দিনে পড়ুয়া ভর্তি ও ফলপ্রকাশের কাজে সমস্যা হচ্ছিল। তাই এ বার থেকে সোম, বুধ ও শুক্রবার ক্যাম্পাস খুলে রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এ বিষয়ে বিজ্ঞপ্তিও জারি করা হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Jadavpur University coronavirus
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE