Advertisement
০৪ মে ২০২৪
Calcutta High Court

Post Poll Violence: ভোট পরবর্তী হিংসা মামলায় হাই কোর্টে রিপোর্ট পেশ সিবিআই-এর

শুক্রবার হাই কোর্টে হাজির হন সিবিআই-এর ডিআইজি অখিলেশ সিংহ। তিনি রিপোর্ট আকারে ১০টি মামলার চার্জশিট জমা দেন পাঁচ বিচারপতির ডিভিশন বেঞ্চে।

হাই কোর্টে চার্জশিট জমা সিবিআই-এর।

হাই কোর্টে চার্জশিট জমা সিবিআই-এর। ফাইল ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৪ ডিসেম্বর ২০২১ ১৬:৪২
Share: Save:

ভোট পরবর্তী হিংসা মামলায় কলকাতা হাই কোর্টে রিপোর্ট জমা দিল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা (সিবিআই)। রিপোর্টে রয়েছে ১০টি পৃথক মামলার চার্জশিট। শুক্রবার এ জন্য হাই কোর্টের ডিভিশন বেঞ্চে হাজির হয়েছিলেন সিবিআইয়ের ডিআইজি অখিলেশ সিংহ।

বাংলায় ভোট পরবর্তী হিংসা মামলার তদন্তে দু’টি পৃথক তদন্তকারী সংস্থার উপর ভার দিয়েছে হাই কোর্টের পাঁচ বিচারপতির বৃহত্তর বেঞ্চ। তার মধ্যে খুন, ধর্ষণ, ধর্ষণের চেষ্টার মতো অভিযোগের তদন্তের দায়িত্ব সিবিআই-এর হাতে ছেড়েছিলেন পাঁচ বিচারপতি। আর অপেক্ষাকৃত কম গুরুত্বপূর্ণ ঘটনার তদন্ত করছেন তিন আইপিএস আধিকারিক। সেই মামলারই শুনানি চলছে প্রধান বিচারপতি প্রকাশ শ্রীবাস্তব ও বিচারপতি রাজর্ষি ভরদ্বাজের ডিভিশন বেঞ্চে।

আদালতের নির্দেশের পরই ২৪ জন আধিকারিককে নিয়ে তদন্তকারী দল চূড়ান্ত করে ফেলে সিবিআই। বিগত বেশ কয়েকদিন ধরে তাঁরাই খুন, ধর্ষণ ও ধর্ষণের চেষ্টার সমস্ত অভিযোগের তদন্ত করছেন। শুক্রবার হাই কোর্টে হাজির হয়েছিলেন সিবিআই-এর ডিআইজি অখিলেশ সিংহ। তিনিই রিপোর্ট আকারে এই সংক্রান্ত ১০টি মামলার চার্জশিট জমা দেন ডিভিশন বেঞ্চে। প্রসঙ্গত, এর আগেও তদন্তের পর চার্জশিট জমা দিয়েছিল সিবিআই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Calcutta High Court CBI Post Poll Violence
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE