Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

১৮ অক্টোবর ২০২১ ই-পেপার

Cheating: ১ কোটি টাকার প্রতারণার অভিযোগে গ্রেফতার ব্যাঙ্ক আধিকারিক

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ১৫ জুলাই ২০২১ ২১:৪৮
অভিযুক্ত সুপ্তি।

অভিযুক্ত সুপ্তি।
নিজস্ব চিত্র

আলুর ব্যবসায় টাকা খাটানোর নামে প্রতারণার অভিযোগ উঠল সল্টলেকের একটি বেসরকারি ব্যাঙ্কের এক আধিকারিকের বিরুদ্ধে। অভিযুক্তের নাম সুপ্তি মুখোপাধ্যায়। অভিযুক্ত ব্যাঙ্ক আধিকারিককে গ্রেফতার করেছে শেক্‌সপিয়র থানার পুলিশ।

ওই প্রতারক আলু ব্যবসায় টাকা খাটানোর নাম করে বিপুল পরিমাণ বন্ড বিক্রি করেছিলেন। বিষয়টির সঙ্গে জড়িয়ে ছিলেন ওই ব্যাঙ্ক আধিকারিকের স্বামীও। বন্ড বিক্রি করা হয়েছিল গবেষক পার্থপ্রতিম রায়কে। পার্থ এই বিষয়ে অভিযোগে জানিয়েছেন, ২০১৭ সালের শেষ দিকে সুপ্তি এবং তাঁর স্বামীর মাধ্যমে আলু ব্যবসার বন্ডে বিনিয়োগ করেন তিনি। পরে সুপ্তিও তাঁর স্বামী পার্থদের জানান, আরও বেশি বিনিয়োগ করলেই সেবি অনুমোদিত বন্ডের আসল নথি পাওয়া যাবে। পার্থপ্রতিম বলেন,‘‘ওদের কথাতেই আমরা পুরো পরিবার মিলে ১ কোটি টাকা বিনিয়োগ করি। কিন্তু কাগজপত্র এখনও কিছুই পেলাম না। পরে টাকা ফেরত চাইল তাও আর দিচ্ছেন না ওঁরা।’’

Advertisement

পার্থর অভিযোগ, ২০১৯ সাল পর্যন্ত সঠিক পরিমাণে সুদ তিনি পেয়েছেন। কিন্তু পরে নানারকম অজুহাত দেখাতে থাকেন সুপ্তি। একবার বলেন, স্বামীকে খুঁজে পাচ্ছেন না, একবার অন্য কোনও যুক্তি দেখান। তারপর টাকা ফেরতের কথা বলে একাধিক চেকও দেন সুপ্তি। সেই চেক বাউন্স করে। তখনই সন্দেহ হয়। তারপর কোনও ভাবেই টাকা ফেরত না পেয়ে পুলিশে অভিযোগ করেন পার্থ।

আরও পড়ুন

Advertisement