Advertisement
১৩ জুলাই ২০২৪
Indian Railway

মহালয়ায় চারটি চক্ররেল বাতিল, ঘুরপথে যাবে বেশ কিছু, বিস্তারিত জানাল রেল

মহালয়া উপলক্ষে চক্ররেলের সূচিতে পরিবর্তন করেছে রেল। গঙ্গার ধার দিয়ে ওই দিন কোনও ট্রেন চলবে না। তর্পনের ভিড় এড়াতে কিছু ট্রেন বাতিল করেছে রেল।

Circular railway EMU locals will be short terminated on Mahalaya

কলকাতায় চক্ররেল। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১২ অক্টোবর ২০২৩ ২০:৫৭
Share: Save:

মহালয়া উপলক্ষে চক্ররেলের সূচিতে পরিবর্তন। ওই দিন গঙ্গার ধার দিয়ে ট্রেন চলাচল করবে না। গঙ্গার ঘাটে তর্পনের ভিড় থাকবে। সেই কারণে বেশ কিছু ট্রেনের গতিপথ সংক্ষিপ্ত করা হয়েছে।

রেলের তরফে জানানো হয়েছে, মহালয়া উপলক্ষে আগামী ১৪ অক্টোবর ভোর ৪টে থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত চক্ররেলের সূচিতে পরিবর্তন করা হয়েছে। ছয় জোড়া ট্রেন কলকাতা স্টেশন থেকে ছাড়বে এবং ওই স্টেশনেই থামবে। তিন জোড়া ট্রেন শিয়ালদহ উত্তর লাইন দিয়ে ঘুরিয়ে দেওয়া হবে। সে ক্ষেত্রে শিয়ালদহ স্টেশনে ট্রেনগুলির গতিপথ সংক্ষিপ্ত করে দেওয়া হবে।

আরও তিন জোড়া ট্রেন বালিগঞ্জ স্টেশন থেকে ছাড়বে। ঘুরিয়ে দেওয়া হবে বালিগঞ্জ-কাঁকুড়গাছি রোড লাইনে। দু’টি ইএমইউ লোকাল ট্রেন কাঁকুড়গাছি রোড- বালিগঞ্জ লাইন দিয়ে মাঝেরহাটের দিকে যাবে। ৩০১৩৫ মাঝেরহাট-রানাঘাট স্পেশাল (টালা হয়ে) ট্রেনটি শনিবার সন্ধ্যা ৬টা ১৩ মিনিটে মাঝেরহাট স্টেশন থেকে ছাড়বে। বালিগঞ্জ দিয়ে ওই ট্রেন ঘুরবে।

চারটি ট্রেন মহালয়ার দিন বাতিল করা হয়েছে। ৩০৪১২, ৩০৪১৬, ৩০৪১১ এবং ৩০৪৫১ ট্রেনগুলি ওই দিন চলবে না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Indian Railway Circular Rail Mahalaya 2023 trains
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE