Advertisement
০৭ ফেব্রুয়ারি ২০২৩
CITU

করোনা-কালে শহরে জরুরি ক্যাব সিটুর

—প্রতীকী ছবি।

—প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৮ এপ্রিল ২০২১ ১০:১৯
Share: Save:

করোনা পরিস্থিতিতে জরুরি প্রয়োজনে কাজে লাগানোর জন্য ক্যাব পরিষেবা চালু করছে সিটু। সিপিএমের শ্রমিক সংগঠনের হাতে থাকা ‘কলকাতা ওলা-উব্‌র অ্যাপ ক্যাব অপারেটর্স অ্যান্ড ড্রাইভার্স ইউনিয়ন’ আপাতত ৩০০ ক্যাব নামাচ্ছে শহরে। অবস্থা খুব গুরুতর নয়, এমন কোভিড রোগী ও তাঁর পরিজনেরা ওই ক্যাব বুক করে হাসপাতাল বা চিকিৎসার জন্য যেতে পারবেন। নির্দিষ্ট দূরত্বে অ্যাপ ক্যাবের ভাড়ার পাশাপাশি চালকের জন্য পিপিই কিটের দাম দিতে হবে সওয়ারিকে। পিপিই কিট চালকদের দেবে সিটুর ওই সংগঠনই।

Advertisement

শহরের চার প্রান্তের জন্য চারটি নম্বর সামাজিক মাধ্যমে দিয়ে সিটুর তরফে ঘোষণা করা হয়েছে, ২৪ ঘণ্টাই তাদের গাড়ির জন্য যোগাযোগ করা যাবে। অ্যাপ ক্যাব সংগঠনের দায়িত্বপ্রাপ্ত সিটু নেতা ইন্দ্রজিৎ ঘোষের বক্তব্য, করোনা সংক্রমণ বাড়তে শুরু করার সঙ্গে সঙ্গে প্রয়োজনীয় সংখ্যক অ্যাম্বুল্যান্সেরও আকাল দেখা দিচ্ছে। যে রোগীর অবস্থা গুরুতর, তাঁদের হয়তো অ্যাম্বুল্যান্স ছাড়া অন্য উপায় নেই। কিন্ত বাকিরা এই সংগঠনের দেওয়া ক্যাব নিয়ে হাসপাতালে যেতে পারবেন। প্রতি বার ব্যবহারের পরে গাড়ি স্যানিটাইজ় করার প্রয়োজনীয় ব্যবস্থাও সংগঠনের তরফে করা হচ্ছে বলে ইন্দ্রজিৎ জানিয়েছেন।

সিটু, এআইটিইউসি, আইএনটিইউসি, ইউটিইউসি-সহ কেন্দ্রীয় শ্রমিক সংগঠনগুলি মঙ্গলবারই কেন্দ্র ও রাজ্য সরকারের কাছে দাবি জানিয়েছে, কঠোর ভাবে স্বাস্থ্যবিধি মেনেই চট, চা, কয়লা-সহ সব শিল্পে উৎপাদন চালু রাখতে হবে। সব শ্রমিককে বিনামূল্য টিকা দেওয়া এবং রাজ্যের সব অংশের স্বাস্থ্যকর্মীদের বিমা প্রকল্পের আওতায় আনার দাবিও তুলেছেন অনাদি সাহু, অশোক ঘোষ, কামারুজ্জামান কামারেরা।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.