Advertisement
০৬ মে ২০২৪
Mamata Banerjee

করোনার আতঙ্ক নয়, বড়দিনও হবে, নিয়ম মেনে গঙ্গাসাগরও, জানিয়ে দিলেন মুখ্যমন্ত্রী মমতা

মুখ্যমন্ত্রী জানিয়েছেন, পরিস্থিতির উপর সরকার সজাগ দৃষ্টি রাখছে। তেমন হলে এই সংক্রান্ত নির্দেশিকাও জারি করা হবে। তবে মানুষকে আতঙ্কিত না হওয়ার পরামর্শ দিয়েছেন মমতা।

মানুষকে অযথা আতঙ্কিত হতে বারণ করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

মানুষকে অযথা আতঙ্কিত হতে বারণ করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। — ফাইল ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২২ ডিসেম্বর ২০২২ ১৮:১০
Share: Save:

করোনায় আতঙ্ক নয়, প্রয়োজন বিধিনিষেধ মেনে চলা। তাই প্রতিবেশী চিনে করোনা চোখ রাঙালেও তা নিয়ে এখনই আতঙ্কিত না হওয়ার পরামর্শ দিলেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বৃহস্পতিবার রাজভবনে গিয়েছিলেন তিনি। সেখান থেকে বেরিয়ে মমতা জানান, বড়দিনের উদ্‌যাপন বা গঙ্গাসাগর মেলা, সবই হবে, তবে মানতে হবে কোভিডবিধি।

চিনে নতুন করে করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় সতর্ক গোটা বিশ্ব। ভারতও করোনা মোকাবিলার প্রস্তুতি নিচ্ছে নতুন করে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী নিজে এ বিষয়ে বৈঠক করেছেন। আবার ফিরছে মাস্ক-বিধি। অন্য দিকে, এ রাজ্যে সামনেই গঙ্গাসাগর মেলা, বড়দিন এবং নতুন ইংরেজি বছরের উদ্‌যাপন। উৎসবের আবহে বহু মানুষের সমাগম হয়। আর একসঙ্গে বহু মানুষ জড়ো হলেই করোনা সংক্রমণ ছড়ানোর ঝুঁকি বেড়ে যায় বহু গুণ। তাই নতুন করে করোনা সংক্রমণ বৃদ্ধির প্রেক্ষিতে নতুন করে কড়া বিধিনিষেধ জারি হবে কি না, তা নিয়ে জনমানসে কৌতূহল চরমে। সেই আবহে বৃহস্পতিবার মুখ্যমন্ত্রী মানুষকে অথযা আতঙ্কিত না হওয়ার পরামর্শ দিয়েছেন।

বৃহস্পতিবার মমতা বলেন, ‘‘আমাদের এখানে এখনও কিছু নেই। যদি হয় তখন সতর্কতা অবলম্বন করব।’’ তার পরেই মুখ্যমন্ত্রীকে প্রশ্ন করা হয়, মাস্ক পরতেই হবে এমন কোনও নির্দেশিকা কি সরকার জারি করবে? জবাবে মুখ্যমন্ত্রী বলেন, ‘‘মানুষ উৎসব পালন করবে না? এখন এখানে কোভিড হচ্ছে না, তাই মানুষ ইচ্ছেমতো ঘুরছেন। যদি (কোভিড) আসে আমরা নিশ্চয়ই বলব, মাস্ক পরুন। কিন্তু এত লোককে তো আমাদের পক্ষে জনে জনে বলা সম্ভব নয়। লক্ষ লক্ষ মানুষ হয়। এখনও বাংলায় যে হেতু (কোভিড সংক্রমিত রোগী) আসেনি, সে জন্য আগে থেকে আসবে এটা ধরে নিতে চাই না। আমরা পরিস্থিতির উপর মনিটরিং করছি। সে রকম হলে আমরা সময় মতো ব্যবস্থা নেব।’’

প্রতি বছরই গঙ্গাসাগর মেলায় লক্ষ মানুষের সমাগম হয়। এ বারও তার ব্যতিক্রম হচ্ছে না। বড়দিনের সময়ও বহু মানুষ বাইরে বেরোন। বর্ষশেষের আনন্দে মাতেন। কিন্তু করোনা পরিস্থিতিতে একই জায়গায় বহু মানুষ জড়ো হলে ঝড়ের গতিতে ছড়িয়ে পড়তে পারে কোভিড। চিনে করোনা সংক্রমণ মাথাচাড়া দেওয়ার প্রেক্ষিতে তাই বাংলা তথা দেশে বহু মানুষের একসঙ্গে জড়ো হওয়া নিয়ে আতঙ্ক তৈরি হয়েছে। কিন্তু অথযা আতঙ্কিত হতে বারণ করলেন মুখ্যমন্ত্রী। জানিয়ে দিলেন, সরকার নজর রাখছে। তেমন পরিস্থিতি হলে সেই মতো নির্দেশিকা দেওয়া হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE