Advertisement
১৬ মে ২০২৪
News of the Day

সুপ্রভাত, আজ: কী হচ্ছে, কী হবে, নজরে ১০

আলিপুরে ধনধান্য প্রেক্ষাগৃহের উদ্বোধনে মমতা। ৭১ হাজার চাকরি বিলি প্রধানমন্ত্রীর। সিউড়িতে অমিত শাহের সভার প্রস্তুতি। কুন্তলের চিঠি নিয়ে হাই কোর্টে শুনানি।

A Photograph of West Bengal Chief Minister Mamata Banerjee

বৃহস্পতিবার কলকাতার আলিপুরে ধনধান্য প্রেক্ষাগৃহের উদ্বোধন করবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ফাইল ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৩ এপ্রিল ২০২৩ ০৭:১৮
Share: Save:

আলিপুরে ধনধান্য প্রেক্ষাগৃহের উদ্বোধনে মমতা

আজ, বৃহস্পতিবার কলকাতার আলিপুরে ধনধান্য প্রেক্ষাগৃহের উদ্বোধন করবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বিকেল ৪টে নাগাদ এই অনুষ্ঠানটি শুরু হওয়ার কথা।

৭১ হাজার চাকরি বিলি প্রধানমন্ত্রীর

প্রধানমন্ত্রী রোজগার মেলা কর্মসূচিতে আজ নরেন্দ্র মোদী ৭১ হাজার চাকরির নিয়োগপত্র বিলি করবেন। সকাল সাড়ে ১০টা নাগাদ তাঁর এই কর্মসূচিটি রয়েছে।

সিউড়িতে অমিত শাহের সভার প্রস্তুতি

শুক্রবার বীরভূমের সিউড়িতে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সভা রয়েছে। তার আগে আজ সেখানকার প্রস্তুতির দিকে নজর থাকবে।

গেরুয়া শিবিরের বিশিষ্টজনদের মিছিল, রাজভবনে স্মারকলিপি

আজ গেরুয়া শিবিরের বিশিষ্টজনদের মিছিল রয়েছে। বিভিন্ন বিষয়ে রাজ্য সরকারের ব্যর্থতা তুলে ধরতে তাঁদের এই কর্মসূচি। মিছিল করে তাঁরা রাজভবনে স্মারকলিপি জমা দেবেন। নজর থাকবে এই খবরের দিকে।

আদালতে পার্থ-সহ ১৪ জনের হাজিরা

স্কুলে নিয়োগ দুর্নীতি মামলায় প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়-সহ ১৪ জনকে গ্রেফতার করে সিবিআই। আজ তাঁদের আদালতে হাজির করানো হবে। আদালতের পরবর্তী নির্দেশের দিকে নজর থাকবে।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

কুন্তলের চিঠি নিয়ে হাই কোর্টে শুনানি

ইডি এবং সিবিআইয়ের বিরুদ্ধে চিঠি লিখেছিলেন নিয়োগ দুর্নীতিতে ধৃত কুন্তল ঘোষ। সেই চিঠির প্রতিলিপি দুই কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাকে দিতে নির্দেশ দিয়েছেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। আজ ওই চিঠিকে কেন্দ্র করে শুনানি রয়েছে হাই কোর্টে।

গরম কি আরও বাড়বে?

চৈত্র শেষে তীব্র গরম রাজ্য জুড়ে। রাজ্যের বেশ কিছু এলাকায় তাপমাত্রা ৪০ ডিগ্রির কাছাকাছি পৌঁছে গিয়েছে। আবহাওয়া দফতর জানিয়েছে, সারা সপ্তাহ তাপমাত্রার পারদ ঊর্ধ্বমুখী থাকবে। আজ তাপমাত্রা আরও বাড়বে। কোথাও কোথাও তাপপ্রবাহও হতে পারে। কলকাতায় তাপমাত্রার পারদ ৪২ ডিগ্রিতে পৌঁছবে। আগামী ৪ দিনে রাজ্যের জেলাগুলিতে তাপমাত্রা ২-৪ ডিগ্রি বৃদ্ধি পেতে পারে। ফলে গরমের হাত থেকে এখনই রেহাই মেলার কোনও সম্ভাবনা নেই।

আইপিএল: পঞ্জাব বনাম গুজরাত

আজ আইপিএলে পঞ্জাব বনাম গুজরাতের খেলা রয়েছে। সন্ধ্যা সাড়ে ৭টা থেকে খেলাটি শুরু হবে। নজর থাকবে এই খেলার দিকে।

দেশের কোভিড পরিস্থিতি

দেশে বাড়তে শুরু করেছে করোনা সংক্রমণ। গত কয়েক দিন ধরে দৈনিক সংক্রমণের সংখ্যা কয়েক হাজারে পৌঁছেছে। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক সূত্রে খবর, মহারাষ্ট্র এবং দিল্লির মতো রাজ্যে দৈনিক করোনা সংক্রমণের হার অনেকটাই বেশি। বাংলার অবস্থা কিছুটা ভাল। এখানে দৈনিক গড়ে ২৫-৩০ জন করোনা আক্রান্ত হচ্ছেন। এই অবস্থায় আজ সার্বিক করোনা পরিস্থিতির দিকে নজর থাকবে।

নিয়োগ বিতর্ক এবং তদন্ত

স্কুলে নিয়োগ দুর্নীতি নিয়ে প্রতি দিনই নতুন নতুন তথ্য উঠে আসছে। তা ঘিরে বিতর্কও তৈরি হয়েছে। চলছে সিবিআই এবং ইডির তদন্ত। দুই কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার নজরে আরও কয়েক জনের নাম উঠে আসছে। এই অবস্থায় আজ নজর থাকবে এই খবরের দিকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE