Advertisement
০৩ মে ২০২৪
News of the Day

সুপ্রভাত, আজ: কী হচ্ছে, কী হবে, নজরে ৮

মমতার নেতৃত্বে তৃণমূলের সভা। ব্রাজিলে পেলের শেষকৃত্য। কেমন আছেন ঋষভ পন্থ। শীতের পথে বাধা কে? দেশের করোনা পরিস্থিতি।

সোমবার পেলের শেষকৃত্য সম্পন্ন হবে।

সোমবার পেলের শেষকৃত্য সম্পন্ন হবে। ফাইল ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০২ জানুয়ারি ২০২৩ ০৭:১১
Share: Save:

মমতার নেতৃত্বে তৃণমূলের সভা

পঞ্চায়েত ভোটকে সামনে রেখে আজ, সোমবার দক্ষিণ কলকাতার নজরুল মঞ্চে তৃণমূলের সভা রয়েছে বেলা সাড়ে ১১টা থেকে। থাকবেন মুখ্যমন্ত্রী তথা তৃণমূলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এবং অভিষেক বন্দ্যোপাধ্যায়। দলের রাজ্য নেতৃত্ব ছাড়াও সব সাংসদ, বিধায়ক, মেয়র, জেলা সভাপতি, জেলা সভাধিপতি, শাখা সংগঠনের প্রধানদের ডাকা হয়েছে এই বৈঠকে। আজ নজর থাকবে এই সংক্রান্ত খবরের দিকে।

ব্রাজিলে পেলের শেষকৃত্য

গত বৃহস্পতিবার সাও পাওলোর হাসপাতালে প্রয়াত হয়েছেন ফুটবলার পেলে। আজ তাঁর শেষকৃত্য সম্পন্ন হবে। নজর থাকবে এই খবরের দিকে।

ঋষভ পন্থের শারীরিক অবস্থা

ভয়াবহ গাড়ি দুর্ঘটনায় গুরুতর আহত হয়েছেন ভারতীয় ক্রিকেটার ঋষভ পন্থ। আগুনে তাঁর গাড়ি ভস্মীভূত হয়ে যায়। দেহরাদূনের একটি হাসপাতালে ঋষভের চিকিৎসা চলছে। তাঁকে দিল্লি নিয়ে আসার কথা রয়েছে। শনিবার পন্থকে হাসপাতালে দেখতে গিয়েছিলেন অভিনেতা অনুপম খের এবং অনিল কপূর। হাসপাতাল সূত্রে খবর, ডান পায়ের হাঁটুর লিগামেন্ট ছিঁড়ে গিয়েছে এই ক্রিকেটারের। এ ছাড়া তাঁর ডান হাতের কব্জি, গোড়ালি, পায়ের পাতা এবং পিঠে আঘাত রয়েছে। ভারতীয় দলের উইকেটকিপার-ব্যাটারের মুখে প্লাস্টিক সার্জারি হয়। এমন অবস্থায় ৩ থেকে ৬ মাস বিশ্রাম নিতে হতে পারে পন্থকে। ফলে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ঘরের মাঠে আসন্ন টেস্ট সিরিজ এবং আগামী আইপিএল-এ তাঁর খেলা নিয়ে অনিশ্চয়তা তৈরি হয়েছে। আইপিএল-এ ঋষভের দল দিল্লি ক্যাপিটালসের আশঙ্কা, হয়তো তিনি আইপিএল নাও খেলতে পারেন।

পাকিস্তান বনাম নিউ জ়িল্যান্ড দ্বিতীয় টেস্টের প্রথম দিন

আজ পাকিস্তান বনাম নিউ জ়িল্যান্ডের দ্বিতীয় টেস্টের প্রথম দিন। করাচিতে ম্যাচ শুরু ভারতীয় সময় সকাল সাড়ে ১০টায়। করাচিতেই হওয়া প্রথম টেস্ট অমীমাংসিত ছিল। আজকের খেলায় কী ফল হয় সে দিকে নজর থাকবে।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

শীতে কাবু উত্তর ভারত

শীতের দাপটে কাবু উত্তর ভারত। কড়া শীতে কাঁপছে দিল্লি-সহ উত্তর ভারতের কয়েকটি রাজ্য। কোথাও কোথাও তাপমাত্রা ১০ ডিগ্রি সেলসিয়াসের নীচে নেমে গিয়েছে। আজ সেখানকার পরিস্থিতির দিকে নজর থাকবে।

রাজ্যের আবহাওয়া কেমন?

নতুন বছরে ঠান্ডার পথে কাঁটা পশ্চিমি ঝঞ্ঝা। বড়দিনে শীতের ঘাটতি মেটাবে নতুন বছর এমনই পূর্বাভাস ছিল আবহাওয়া দফতরের। তারা জানিয়েছিল, নতুন বছরের শুরু থেকে তাপমাত্রা কমতে থাকবে। কড়া ঠান্ডা না হলেও, শীতের আমেজ বজায় থাকবে রাজ্য জুড়ে। তবে তা আর হচ্ছে না। এখন হাওয়া অফিসের পূর্বাভাস, জাঁকিয়ে শীতের পথে বাধা তৈরি করেছে পশ্চিমি ঝঞ্ঝা। তার প্রভাবে উত্তরে হাওয়ার গতি কিছুটা কমে গিয়েছে। ফলে আপাতত ক’দিন শীত অনুভূত হলেও এখন জাঁকিয়ে শীত পড়বে না রাজ্যে। উত্তরবঙ্গ ও দক্ষিণবঙ্গে সকালে কুয়াশা থাকবে।

করোনা পরিস্থিতি

করোনা সংক্রমণ বেড়েই চলেছে চিনে। এই অবস্থায় উদ্বিগ্ন ভারতও। এ দেশেও করোনা সংক্রমণ ধরা পড়ছে। বাড়ছে আক্রান্তের সংখ্যাও। বিদেশ থেকে আসা যাত্রীদের মধ্যে সংক্রমণ পাওয়া যাচ্ছে। আবার তারই মধ্যে দেশে কোভিডের নয়া রূপের হদিস মিলেছে। শনিবার ওমিক্রনের উপপ্রজাতি এক্সবিবি ১.৫-এ সংক্রমিত হন এক ব্যক্তি। তবে চিকিৎসক মহল মনে করছে, করোনার এই রূপের দাপট আগামিদিনে দেখতে পারে বিশ্ব। তবে ভারতে এর প্রভাব খুব বেশি পড়বে না। আজ কোভিড পরিস্থিতি এবং এই সংক্রান্ত আরও খবরের দিকে নজর থাকবে।

রাশিয়া-ইউক্রেন যুদ্ধ পরিস্থিতি

রাশিয়া এবং ইউক্রেনের মধ্যে ক্ষেপণাস্ত্র যুদ্ধ চলছে। গত সপ্তাহে ইউক্রেনের উপর শতাধিক ক্ষেপণাস্ত্র ছুড়েছে রুশ ফৌজ। প্রবল শীত আর তুষারপাতের মধ্যে ঝাঁকে ঝাঁকে রুশ ক্ষেপণাস্ত্রের হামলায় বিপর্যস্ত হয়ে পড়েছে কিভ-সহ বিভিন্ন শহরের বিদ্যুৎ ও জল সরবরাহ ব্যবস্থা। ইউক্রেনের দাবি, রাজধানী লক্ষ্য করে ছোড়া ১৬টি ক্ষেপণাস্ত্র আকাশপথে ধ্বংস করা সম্ভব হয়েছে। আজ এই সংক্রান্ত খবরের দিকে নজর থাকবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE