Advertisement
১৯ মে ২০২৪
News of the Day

সুপ্রভাত, আজ: কী হচ্ছে, কী হবে, নজরে ৪

দুর্গাপুজোর সপ্তমী। বিশ্বকাপে জোড়া ম্যাচ। আইএসএলে ইস্টবেঙ্গল। ইজরায়েল-হামাস যুদ্ধ পরিস্থিতি।

An image of JP Nadda

জে পি নড্ডা। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২১ অক্টোবর ২০২৩ ০৭:২০
Share: Save:

দুর্গাপুজোর সপ্তমী

আজ মহাসপ্তমীতে কলকাতায় শারোদৎসবে যোগ দিতে আসছেন বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নড্ডা। তাঁর আর পুজো উদ্বোধন করার সুযোগ নেই। তবে বেশ কয়েকটি পুজো মণ্ডপে যাবেন তিনি। রাজ্য বিজেপি সূত্রে জানা গিয়েছে, সকাল ১১টা নাগাদ নড্ডা কলকাতায় পৌঁছবেন। বিমানবন্দর থেকে সোজা চলে যাবেন হাওড়ার বেলিসিয়ার রোডের একটি পুজো মণ্ডপে। সেখান থেকে যাবেন শোভাবাজার রাজবাড়ি। এর পরে নিউ মার্কেট সর্বজনীনের পুজো মণ্ডপ ঘুরে চলে যাবেন নিউ টাউনের একটি হোটেলে। সেখান থেকে বিকেলেই বিমানে দিল্লি ফেরার কথা। সপ্তমীতে কলকাতার রাস্তাঘাটের অবস্থা কেমন থাকবে সে দিকের পাশাপাশি নজর থাকবে আবহাওয়ার খবরে।

বিশ্বকাপে জোড়া ম্যাচ

আজ বিশ্বকাপে দু’টি ম্যাচ। একটি দিনের, অন্যটি দিন-রাতের। প্রথম ম্যাচে মুখোমুখি শ্রীলঙ্কা-নেদারল্যান্ডস। লখনউয়ে এই ম্যাচ শুরু সকাল সাড়ে ১০টা থেকে। অন্য ম্যাচে মুখোমুখি ইংল্যান্ড ও দক্ষিণ আফ্রিকা। মুম্বইয়ে খেলা শুরু দুপুর ২টো থেকে। খেলা দেখা যাবে স্টার স্পোর্টসে।প্র

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

আইএসএলে ইস্টবেঙ্গল

আজ আইএসএলে আবার খেলা ইস্টবেঙ্গলের। ভুবনেশ্বরের কলিঙ্গ স্টেডিয়ামে লাল-হলুদের সামনে এফসি গোয়া। আগের ম্যাচে হেরে যাওয়া ইস্টবেঙ্গল কি ঘুরে দাঁড়াতে পারবে এই ম্যাচে? স্পোর্টস১৮ চ্যানেলে এই ম্যাচের সরাসরি সম্প্রচার বিকেল সাড়ে ৫টা থেকে।

ইজরায়েল-হামাস যুদ্ধ পরিস্থিতি

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বৃহস্পতিবার টেলিফোনে কথা বলেছেন প্যালেস্তেনীয় স্বশাসিত প্রশাসনের প্রেসিডেন্ট মহম্মদ আব্বাসের সঙ্গে। গাজ়ায় হাসপাতালে ক্ষেপণাস্ত্র হামলায় ৫০০ জনের নিহত হওয়ার ঘটনায় শোকপ্রকাশ করেছেন তিনি। সেই সঙ্গে পশ্চিম এশিয়ায় যুদ্ধ পরিস্থিতিতে উদ্বেগ প্রকাশও করেন। ইজ়রায়েলের হামলায় ভেঙে পড়েছে গাজ়ার গির্জা। সেখানে আশ্রয় নিয়েছিলেন বহু মানুষ। প্রাণ গিয়েছে তাঁদেরও। এই নিয়ে মুখ খোলেনি ইজ়রায়েলের বাহিনী।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE