Advertisement
০৪ মে ২০২৪
News of the Day

সুপ্রভাত, আজ: কী হচ্ছে, কী হবে, নজরে ৮

বড়দিন পালন। প্রধানমন্ত্রীর বছরের শেষ ‘মন কি বাত’। ভারত-বাংলাদেশ দ্বিতীয় টেস্টের চতুর্থ দিন। ভয়াবহ চিনের করোনা পরিস্থিতি।

এ বছরের শেষ ‘মন কি বাত’ রবিবার সকাল ১১টা নাগাদ হবে।

এ বছরের শেষ ‘মন কি বাত’ রবিবার সকাল ১১টা নাগাদ হবে। —ফাইল ছবি

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৫ ডিসেম্বর ২০২২ ০৭:২৩
Share: Save:

বড়দিন

আজ, রবিবার বড়দিন। এ রাজ্যের বিভিন্ন চার্চে প্রার্থনা হবে। বড়দিন উপলক্ষে সেজে উঠেছে পার্ক স্ট্রিট। নজর থাকবে বড়দিন সংক্রান্ত নানা খবরের দিকে।

প্রধানমন্ত্রীর বছরের শেষ ‘মন কি বাত’

আজ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ‘মন কি বাত’ কর্মসূচি রয়েছে। এ বছরের শেষ ‘মন কি বাত’ সকাল ১১টা নাগাদ হবে। প্রধানমন্ত্রী কী বলেন সে দিকে নজর থাকবে।

ভারত-বাংলাদেশ দ্বিতীয় টেস্টের চতুর্থ দিন

আজ ভারত বনাম বাংলাদেশ দ্বিতীয় টেস্টের চতুর্থ দিন। সকাল ৯টা থেকে এই খেলাটি শুরু হবে।

বাংলা-সহ দেশে নতুন করে করোনা নজরদারি

আবারও দুনিয়া জুড়ে মাথাচাড়া দিয়েছে কোভিড। আগে ভাগেই রাজ্যগুলিকে সতর্ক করেছে কেন্দ্রীয় সরকার। চিন এবং আরও চারটি দেশ থেকে আসা যাত্রীদের জন্য আরটি-পিসিআর পরীক্ষা বাধ্যতামূলক হল এ দেশে। সেই মতো কলকাতা বিমানবন্দরে ফের করোনা পরীক্ষা চালু হয়েছে। এ ছাড়া অনেক জায়গায় ফের দূরত্ব বিধি বজায় এবং মাস্ক ব্যবহার চালু হয়েছে। বাংলা-সহ দেশের করোনা পরিস্থিতির দিকে নজর থাকবে।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

চিনের করোনা পরিস্থিতি

চিনে করোনা পরিস্থিতি ভয়াবহ। সে দেশের শীর্ষ আধিকারিকদের ধারণা ছিল, ডিসেম্বরের প্রথম ২০ দিনে চিনে প্রায় ২৫ কোটি মানুষ করোনা আক্রান্ত হবেন। চিনে করোনা যে ভাবে ছড়িয়ে পড়েছে বিশেষজ্ঞেরা মনে করছেন, ২৫ কোটি না হলেও, আক্রান্তের সংখ্যার কয়েক কোটি। কারণ, চিনের একটি শহর থেকেই প্রতি দিন করোনা আক্রান্তের সংখ্যা ৫ লক্ষেরও বেশি। আজ নজর থাকবে চিনের করোনা পরিস্থিতির দিকে।

বলি অভিনেত্রী তুনিশার মৃত্যুরহস্য

ছোটপর্দার জনপ্রিয় মুখ অভিনেত্রী তুনিশা শর্মার অস্বাভাবিক মৃত্যু হয়েছে। তিনি আত্মঘাতী হয়েছেন বলে তাঁর মা পুলিশে অভিযোগ দায়ের করেছেন। শনিবার মুম্বইয়ে একটি ধারাবাহিকের সেটেই তাঁর ঝুলন্ত দেহ উদ্ধার হয়। এই ঘটনায় তদন্ত শুরু করেছে পুলিশ। আজ নজর থাকবে এই সংক্রান্ত খবরের দিকে।

রাশিয়া-ইউক্রেন দ্বন্দ্বের গতিপ্রকৃতি

রাশিয়া ও ইউক্রেনের পরিস্থিতি ফের উত্তপ্ত। ইউক্রেনের উপর হামলা শুরু করেছে রুশ বাহিনী। রুশ হানায় মারা যাওয়ার খবরও আসছে। রাশিয়া-ইউক্রেন দ্বন্দ্বের এই গতিপ্রকৃতির দিকে আজ নজর থাকবে।

রাজ্যের আবহাওয়া কেমন?

ঠান্ডা পড়তে না পড়তেই রাজ্যের পারদ নিম্নমুখী। কলকাতা-সহ রাজ্যের তাপমাত্রা সামান্য বেড়েছে। আবহাওয়া দফতর সূত্রে খবর, আগামী চার দিন চলতে থাকবে তাপমাত্রা বৃদ্ধি। আজ আবহাওয়া সংক্রান্ত খবরের দিকে নজর থাকবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE