Advertisement
০৭ মে ২০২৪
News of the Day

সুপ্রভাত, আজ: কী হচ্ছে, কী হবে, নজরে ৪

বিসর্জনের দ্বিতীয় দিন। বিশ্বকাপ ক্রিকেট: অস্ট্রেলিয়া বনাম নেদারল্যান্ডস। রাজ্যের আবহাওয়া। ইজ়রায়েল বনাম হামাস সংঘর্ষ।

An image of Durga Idol Immersion

—প্রতিনিধিত্বমূলক ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৫ অক্টোবর ২০২৩ ০৬:৫০
Share: Save:

বিসর্জনের দ্বিতীয় দিন

বিজয় দশমীতে বহু বনেদি বাড়ির প্রতিমা এবং বেশ কিছু বারোয়ারি পুজোর মূর্তি বিসর্জন হয়ে গিয়েছে। তবে অধিকাংশ বড় পুজোর প্রতিমা নিরঞ্জন হবে কার্নিভালের পর। তবে গঙ্গায় প্রতিমা নিরঞ্জনের পালা চলবে। কোনও রকম অপ্রীতিকর ঘটনা এড়াতে কলকাতা পুরসভা এবং বন্দর কর্তৃপক্ষ যথাযথ ব্যবস্থা নিয়েছে। নজর থাকবে এই খবরের দিকে।

বিশ্বকাপ ক্রিকেট: অস্ট্রেলিয়া বনাম নেদারল্যান্ডস

বুধবার বিশ্বকাপ ক্রিকেটে অস্ট্রেলিয়া-নেদারল্যান্ডস ম্যাচ। প্রথম দু’টি ম্যাচে হারার পর শেষ দু’টি ম্যাচে জিতে ঘুরে দাঁড়িয়েছে অস্ট্রেলিয়া। প্রথম চারের মধ্যে চলে এসেছে প্যাট কামিন্সের দল। অন্য দিকে দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে অঘটন ঘটানো নেদারল্যান্ডস আর কোনও ম্যাচ জিততে পারেনি। দিল্লিতে এই ম্যাচ শুরু দুপুর ২টো থেকে। খেলা দেখা যাবে স্টার স্পোর্টসে।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

রাজ্যের আবহাওয়া

ঘূর্ণিঝড়ে প্রভাব পড়েছে বাংলার উপকূলেও। আকাশ মেঘলা, মাঝেমধ্যে হালকা বৃষ্টি চলছে কলকাতা-সহ দক্ষিণবঙ্গের কয়েকটি জেলায়। বুধবারও এই রেশ চলবে।

ইজ়রায়েল বনাম হামাস সংঘর্ষ

পশ্চিম এশিয়ায় ইজ়রায়েল-হামাস যুদ্ধ পরিস্থিতির কোনও উন্নতি লক্ষ করা যাচ্ছে না। অবরুদ্ধ গাজ়ায় মাঝে মাঝেই হামলার খবর আসছে। এই যুদ্ধ ঘিরে বিশ্ব রাজনীতিও পরিবর্তিত হচ্ছে। চিন তার অবস্থান পরিবর্তন করে বলেছে, ইজ়রায়েলের আত্মরক্ষার অধিকার রয়েছে। আমেরিকা তেল আভিভকে পরামর্শ দিয়েছে এখনই গাজ়ায় শিথিলতার কোনও অকাশ নেই। এতে হামাস মাথাচাড়া দিয়ে উঠতে পারে। এই পরিস্থিতির দিকে আমাদের নজর থাকবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE