Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Street Dogs

Street Dogs: কুকুরদের মারধর ও বিষাক্ত খাবার দেওয়ার অভিযোগ

সম্প্রতি খড়্গপুরে এক পথকুকুরের পায়ে বাজি বেঁধে ফাটানোর ঘটনা ঘটেছে। তাতে উড়ে গিয়েছে কুকুরটির বাঁ পা।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৮ নভেম্বর ২০২১ ০৮:৪৪
Share: Save:

পথকুকুরদের উপরে নির্যাতন চালিয়ে বিষাক্ত খাবার খাইয়ে দেওয়ার অভিযোগ উঠল হাওড়ার ব্যাঁটরায়। সেখানে ১২টি কুকুরের সঙ্গে এই ঘটনা ঘটেছে বলে লিখিত অভিযোগ দায়ের করেছেন এক যুবক। অভিযোগ পেয়ে তদন্তে নেমেছে পুলিশ।

সম্প্রতি খড়্গপুরে এক পথকুকুরের পায়ে বাজি বেঁধে ফাটানোর ঘটনা ঘটেছে। তাতে উড়ে গিয়েছে কুকুরটির বাঁ পা।

ব্যাঁটরার ওই পাড়ার এক বাসিন্দা রুবেল অধিকারীর অভিযোগ, কালীপুজোর রাতে পাড়ারই কিছু বাসিন্দা ১২টি কুকুরকে নিয়ে গিয়ে মারধর করার পাশাপাশি বিষাক্ত খাবার খাইয়ে দেয়। এদের মধ্যে একটি কুকুরের উপরে শারীরিক নির্যাতন বেশি করা হয়। ফলে সেই কুকুরটির অবস্থা গুরুতর। অন্য কুকুরগুলিও রবিবার পর্যন্ত ঝিমিয়ে ছিল বলে অভিযোগ। রুবেল বলেন, ‘‘কালীপুজোর দিন এই খবর পাওয়ার পরেই আমরা ব্যাঁটরা থানায় বিষয়টি জানাই। রবিবার লিখিত ভাবে থানায় অভিযোগ দায়ের করেছি।’’

অভিযোগকারীদের দাবি, সিসি ক্যামেরার ফুটেজ দেখলেই পুলিশ বুঝতে পারবে, কী ভাবে কুকুরগুলিকে খাবারের লোভ দেখিয়ে ডেকে নিয়ে গিয়ে অত্যাচার করা হয়েছে। তাঁদের আরও দাবি, গত বৃহস্পতিবার কালীপুজোর রাতে কুকুরগুলিকে ডেকে নিয়ে যাওয়ার পরে শুক্রবার সকালে কুকুরগুলি আহত অবস্থায় ফিরে আসে। রুবেলের দাবি, তিনি ও তাঁর বন্ধুরা পশুপ্রেমী। তাঁরা পথকুকুরগুলিকে খাবার দিয়ে নিয়মিত দেখাশোনা করেন।

হাওড়া সিটি পুলিশের এক পদস্থ কর্তা বলেন, ‘‘কুকুরের উপরে শারীরিক নির্যাতনের লিখিত অভিযোগ পাওয়ার পরেই তদন্ত শুরু হয়েছে। সিসি ক্যামেরার ফুটেজ খতিয়ে দেখে প্রয়োজন হলে যথাযথ ব্যবস্থা নেওয়া হবে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Street Dogs
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE